আবার ডিমের দাম ৪০ টাকা হালি

Jahid Hasan
আবার ডিমের দাম ৪০ টাকা হালি

ডিমের দাম আবার ৪০ টাকা হালি। সরকার কর্তৃক ঘোষণা আপনাদের দেওয়া হয়েছে সম্প্রতি সময়ে। এই মূল্যে ডিম বিক্রির জন্য আহ্বান জানানো হয়েছে সবাইকে। আর এটি কার্যকর করা হয়েছে।

২০২৩ সালের শুরু থেকে ডিমের দাম অস্বাভাবিকভাবে পেতে শুরু করেছিল। গত সপ্তাহে ডিমের দাম ছিল ৬০ টাকা হলে। কয়েক দফায় প্রায় ১০ কোটির উপরে ডিম আমদানি হয়েছিল। কিন্তু কোনোভাবেই ৫০ টাকা নিচে আসতে ছিল না। বিশেষ করে যারা সিন্ডিকেট করে তাদের কারণেই এই দ্রব্যের দাম বৃদ্ধি পায় অনেক বেশি। বিভিন্ন অভিযানের মাধ্যমে কিছু অঞ্চলের নিয়ন্ত্রণ করতে নিয়ন্ত্রণে আনা সম্ভব ছিল না। তবে অবশেষে বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে চূড়ান্তভাবে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

ডিমের দাম ৪০ টাকা হালি

সম্প্রতি সময়ে আবার ভারত থেকে প্রচুর ডিম আমদানি করা হয়। আমদানি করার পর অনেকটা কমে যায় সারা বাংলাদেশসহ। ঢাকার বিভিন্ন মার্কেটে এবং দোকানে 40 টাকা হালি ডিম বিক্রি হচ্ছে। অন্যদিকে বেশ কিছু অঞ্চলে বেশি দামে বিক্রি হলো সেখানে বিক্রি হচ্ছে 45 টাকা। তবে দেখা দিয়েছে দেশে ডিমের ক্ষেত্রে একটু দাম বেশি হচ্ছে অনেক অংশে। তবে যারা এ বিষয়ে দাম বেশি রাখবে তারা অভিযোগ করলে প্রয়োজনে পদক্ষেপ গ্রহণ করা হবে এবং যথেষ্ট শাস্তির ব্যবস্থা করা হবে।

এরকম নিত্য প্রয়োজনীয় বাজারের সকল দাম দ্বারা এবং সকল তথ্যগুলো জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে সকল বাজারের খবর জানবেন। অন্যদিকে তেলের দাম লিটার প্রতি তিন থেকে চার টাকা বৃদ্ধি করা হয়েছে। এ বিষয় নিয়ে চলছে প্রচুর আলোচনা। ক্রমশ দ্রব্যের দাম বৃদ্ধি পেতে শুরু করছে কিন্তু কোনোভাবেই কমছে না। তবে আজকের ডিমের দাম ৪০ টাকা হলে এই খবর শোনার পর অনেকটা স্বস্তি মিলেছে সাধারণ জনগণের কাছে। কেননা প্রতিদিন টিমের চাহিদা থাকে প্রায় কয়েক লক্ষ। বাচ্চা শিশু থেকে শুরু করে বয়স্ক পর্যন্ত সবার এই ডিম খাওয়ার প্রয়োজন হয়। বিশেষ করে যারা ব্যাচেলর থাকে তাদের জন্য এটি অত্যন্ত বেশি গুরুত্বপূর্ণ খাবার।

More: আজকে সোনার দাম কত ২০২৩

Share This Article