নতুন শিক্ষা মন্ত্রী কে ২০২৪ সালে

Jahid Hasan

আমাদের মধ্যে অনেকেই জানতে চাচ্ছেন নতুন শিক্ষা মন্ত্রী কে এবং তার নাম কি বিস্তারিত সকল তথ্যগুলো। আপনাদের সামনে তুলে ধরব নতুন শিক্ষা মন্ত্রী কে এবং তার সম্পর্কে যাবত সকল তথ্যগুলো।

গত একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন দীপু মনি। তখন থেকে দিলে শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন বর্তমান সময়ে পর্যন্ত। কিন্তু গত ৭ তারিখে অনুষ্ঠিত হয়ে গেল দ্বাদশ সংসদ নির্বাচন। এর মাধ্যমে অনেক কিছুই পরিবর্তন হয়েছে এবং অনেকে নতুন ভাবে দায়িত্ব পেয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের। তবে প্রত্যেকবারের মতো সবচেয়ে আকর্ষণ থাকে শিক্ষা মন্ত্রী কে হচ্ছেন এ বিষয় সম্পর্কে। আজকে আমরা সে বিষয় সম্পর্কে জানব কারণ ইতিমধ্যে প্রকাশিত করা হয়েছে পরিপূর্ণভাবে।

নতুন শিক্ষা মন্ত্রী কে ২০২৪ সালে

এবারে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে মহিবুল হাসান চৌধুরীকে। অর্থাৎ বর্তমান সময়ের তিনি নতুন শিক্ষামন্ত্রী এবং তাকেই এই দায়িত্ব পালন করতে হবে এখন থেকে। তিনি চট্টগ্রামের বাসিন্দা এবং চট্টগ্রাম নয় আসনের সংসদ সদস্য থেকে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন এবং বেশ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছেন এবং জয় লাভ করেছেন এরপরে কত ১১ জানুয়ারি থাকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি ১৯৮৩ সালের ২৬ জুলাই জন্মগ্রহণ করেন। তার দুইটি মেয়ে রয়েছে। এছাড়াও যুক্তরাজ্য থেকে পড়াশোনা করেছেন। সাধারণ জনগণ এবং শিক্ষার্থীরাতাদের নতুন শিক্ষামন্ত্রী কে তা জানার পর বেশি তাদের মধ্যে বেশ উন্মাদনা দেখা দিয়েছে। অর্থাৎ তাদের এই মন্ত্রী শিক্ষা ব্যবস্থায় কি পরিবর্তন করবে এবং কেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তা দেখার জন্য। কারণ প্রতিবছর শিক্ষামন্ত্রীরা শিক্ষা ব্যবস্থায় বেক পরিবর্তন আনে সে ক্ষেত্রে নতুন বছরে প্রথম দিক থেকে কি পরিবর্তন হতে পারে সেটি দেখার অপেক্ষায় এবং আগ্রহ সবার।

Share This Article