বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৩০ জানুয়ারি ২০২৪

Jahid Hasan

প্রতিদিনের মতো বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে হাজির হয়েছে আজকে আমরা। যারা ৩০ জানুয়ারি টাকার মান সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন এবং সেখান থেকে দেখে নিন।

বাংলাদেশের মুদ্রা অন্যান্য দেশের তুলনায় বেশ পার্থক্য রয়েছে। মুদ্রার নাম এবং ডিজাইনের দিক থেকে যেমন পরিবর্তন হয়েছে ঠিক তেমনভাবে পরিবর্তন হয়েছে মানের দিক থেকেও। যখন একজন মানুষ দেশ থেকে বিদেশে অর্থ লেনদেন করবে অথবা বিদেশ থেকে দেশে অর্থনীতির করবে তখন তার যে বিষয়টি জানার প্রয়োজন সেটি হচ্ছে মুদ্রার মান। বাংলাদেশের তুলনায় যেমন আমেরিকার মুদ্রার মান অনেক বেশি আবার কোরিয়ার মুদ্রার মান কম। বিশেষ করে যারা প্রবাসীতে বসবাস করে তারা ফ্যামিলির জন্য টাকা পাঠান সে ক্ষেত্রে অবশ্যই তাদের এই মুদ্রার মান জানা দরকার। অন্যদিকে যারা ফ্রিল্যান্সার রয়েছেন তাদের এ বিষয়টিও জানাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এ বিষয়টি জানা থাকলে তারা সঠিক মূল্যের ডলার পরিবর্তন করতে পারবে এবং সঠিক টাকা পাবেন ব্যাংক একাউন্ট থেকে।

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

এখন আপনাদের জন্য নিচে দেওয়া হল সর্বশেষ তথ্য এবং আপডেট অনুযায়ী বাংলাদেশী টাকা কোন দেশের মান কত সে বিষয়ে সম্পর্কে। এই রেট দেখে আপনারা ব্যাংকে থেকে টাকা তুলতে পারবেন।

সিঙ্গাপুরের ডলার৭৮ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

আপনারা এই প্রতিবেদনে দেখলেন বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৩০ জানুয়ারি ২০২৪ সম্পর্কে। এরকম আরো অন্যান্য মুদ্রার দাম সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটের সর্বশেষ ক্যাটাগরি দেখবেন।

আরো পড়ুন- আজকের টাকার রেট ২৯ জানুয়ারি ২০২৪

Share This Article