বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Jahid Hasan

প্রকাশিত করা হয়েছে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে মাত্র এসএসসি পাশের যোগদান করতে পারবে একজন প্রার্থী। আসুন আমরা এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সকল তথ্যগুলো জেনে নেই।

বাংলাদেশের বিভিন্ন বাহিনীর মধ্যে অন্যতম একটি বাহিনী হচ্ছে বাংলাদেশ পুলিশ। আর এই বাহিনীর মাধ্যমে সরাসরি জনসেবা মূলক কাজ করা যায় প্রতি মুহূর্তেই। প্রত্যেকের স্বপ্ন থাকে এ পেশায় যুক্ত হওয়ার কিন্তু বিভিন্ন কারণে এখানে যোগদান করতে পারে না। একজন প্রার্থী যদি এখানে সরাসরি যোগদান করতে চায় সেক্ষেত্রে অর্থাৎ সামরিক বাহিনীতে যোগদান করে তাহলে তাকে বিভিন্ন ধরনের শারীরিক যোগ্যতা এবং অন্যান্য যোগ্যতার প্রয়োজন হবে। অনেক প্রার্থী আছে যারা শারীরিক যোগ্যতায় প্রথমে বাদ পড়ে যায় পরবর্তী সময়ে তারা আর যোগদান করতে পারে না

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

কিন্তু আজকে আমরা যে নিয়োগ বিজ্ঞপ্তি হাজির হয়েছি সে নিয়োগ বিজ্ঞপ্তিতে কোন শারীরিক যোগ্যতা ছাড়াই মাত্র এসএসসি পাশে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এটি কোন সামরিক সেক্টর নয় এটি হচ্ছে বেসামরিক অর্থাৎ সিভিলিয়ান হিসাবে একজন প্রার্থী বাংলাদেশ পুলিশে যোগদান করতে পারবেন। আর এই সুযোগটি দিচ্ছে পুলিশ সুপার কার্যালয় চট্টগ্রাম থেকে। এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে দেখে নিই‌।

পদের নাম: অফিস সহায়ক
বেতন স্কেল: ২০ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে

এখানে আবেদন করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই উক্ত কার্যালয়ের ওয়েবসাইট থেকে ফরম ডাউনলোড করে ম্যানুয়াল ভাবে আবেদন করতে হবে। আর আবেদন ফি অবশ্যই ব্যাংক ড্রাফটের এর মাধ্যমে পাঠাতে হবে। পুরো আবেদন প্রক্রিয়া ডাক যোগাযোগ অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো সম্ভব হবে।

এই ছিল বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি‌। আরো অন্যান্য সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের চাকরির খবর দেখবেন। সেখানে সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো প্রকাশিত করা হয়ে থাকে।

আরোও: বাংলাদেশ সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

Share This Article