জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ | National Film Awards

Jahid Hasan
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩ | National Film Awards

গতকাল দেওয়া হল জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩। এই পুরস্কার দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল গণ্যমান্য ব্যক্তিরা। অর্থাৎ ২০২২ সালে পুরস্কারটি এবারে দেওয়া হয়েছে ২০২৩ সালে।

এখানে পুরস্কৃত হয়েছেন সকল অভিজ্ঞ অভিনেতা অভিনেত্রীরা এবং সকল পরিচালকসহ টেকনিক্যাল লোকেরা। করা হয়েছে সেরা চলচ্চিত্র অর্থাৎ কোন চলচ্চিত্রটি সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে দর্শকদের কাছে। আসুন আমরা এই পুরস্কার সম্পর্কে আলোচনা করি এবং বিস্তারিত কিছু বিষয়গুলো জেনে নেই। প্রত্যেক বছর সাধারণত জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়। প্রতিবারের মতো এবার দেওয়া হয়েছে। এবারে যে পুরস্কারটি দেওয়া হয়েছে সেখানে সকল মুক্তি পাওয়া চলচ্চিত্রের উপর নির্ভর করে দেওয়া হচ্ছে। প্রতিবছর এমনটা হয় এবং এ বছরের তাই হচ্ছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩

এবারের এই অনুষ্ঠানে মোট ২৭টি ক্যাটাগরিতে চলচ্চিত্র পুরস্কার এর আয়োজন করা হয়েছিল। যৌথ চলচ্চিত্র হিসাবে পুরস্কার পান পরাণ মুভি। প্রধান চরিত্রে অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরী পুরস্কার পান হাওয়া মুভির জন্য। এবারের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডক্টর হাসান মাহমুদ। যিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রী। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের পাশাপাশি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের পুরস্কার দেওয়া হয়েছে। এবারে প্রায় অনেক চলচ্চিত্র নির্মাতা অভিনেতা অভিনেত্রীরা পুরস্কার পান।

সাধারণ মানুষের একটা ইচ্ছে যাতে করে রুচিশীল এবং উন্নতমানের চলচ্চিত্র তৈরি করা হয়। যা পারিবারিকভাবে সবাই বসে একসাথে দেখতে পারবে এবং বাচ্চারাও শিখতে পারবে অনেক কিছু। সেই সঙ্গে দেখা দিয়েছে যেগুলো টেলিফিল্ম ক্যাটাগরিতে রয়েছে সেগুলোই বেশি পুরস্কার পেয়েছে এবারে চলচ্চিত্র পুরস্কারে। বিস্তারিত জানতে আপনারা এই লিঙ্কে প্রবেশ করুন এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য গুলো দেখেন।

More: রাফসানের ডিভোর্স ঘটনা

Share This Article