আজকে চিনির দাম কত ২০২৪?

Jahid Hasan

বর্তমানে আলোচনার শীর্ষে রয়েছে আজকে চিনির দাম কত সে বিষয়ে সম্পর্কে। গতকাল বিকেলে ঘোষণা দেওয়া হয়েছে চিনির দাম প্রতি কেজিতে ২০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। কিন্তু হঠাৎ করেই আবার সে সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরে এসেছে।

মুসলিমদের জন্য পবিত্র একটি মাস হচ্ছে রমজান মাস। এই মাসে মানুষ তার গুনাহ মাফের সুযোগ পান মহান আল্লাহতায়ালার নিকট থেকে। একজন মুসলমানের ওপর যেমন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া ফরজ ঠিক তেমনভাবে ফরজ করে দেওয়া হয়েছে ৩০ টি রোজা। বাংলাদেশেও এই রোজা পালন করে মুসলিমরা। ইফতার এবং সেহরির তালিকায় থাকে তাদের নানা ধরনের মিষ্টি জাতীয় খাবার। তুলনায় এই মাসে চিনি লাগে সবচেয়ে বেশি আমাদের দেশে। তবে মাঝে মাঝেই চিনির দাম বৃদ্ধি পায় কারণ বেশি ঘাটতি রয়েছে উৎপাদনের ক্ষেত্রে। কিন্তু রমজানের সময় প্রায় সময়ই বৃদ্ধি পেয়ে যায় এই চিনির দাম। গতকাল বিকালে কেজি প্রতি চিনির দাম বাড়িয়ে দেওয়া হয়েছে বিশ টাকা করে।

আজকে চিনির দাম কত ২০২৪

গতকালকে চিনির দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল কেজিপ্রতি ২০ টাকা করে। সে বিষয়টি ভাইরাল হয়ে যায় এবং জনগণের মধ্যে তীব্র প্রতিবাদ করতে দেখা যায়। বিষয়টি খুব দ্রুত সংশোধন করে ফেলে এবং পরবর্তী সময়ে সিদ্ধান্ত পরিবর্তন করে। কারণ পূর্বের দাম ছিল ১৪০ টাকা কেজি তা বৃদ্ধি করে করা হয় ১৬০টাকা কেজি।

এই সিদ্ধান্ত বহাল থাকলেও পরবর্তী সময়ে পরিবর্তন করা হয়েছে। দামি জিনিস বিক্রি করা হবে এবং এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হয়েছে। সময়ের সাথে সাথে এটি পরিবর্তন হলে এর সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে। তবে চিনির দাম কত এই বিষয়ে সকল আপডেট তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত করবেন। এখানে যেকোনো দ্রব্যের দাম তুলে ধরা হয়ে থাকে সবার আগে যাতে করে একজন ব্যক্তি দ্রুত এ সংক্রান্ত তথ্যগুলো পেয়ে চান।

অন্যান্য প্রতিবেদন: আজকের টাকার মান কত ২০২৪

Share This Article