বাংলাদেশের সেরা নাটকের তালিকা ২০২৪

Jahid Hasan

প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে সেরা নাটকের তালিকা সম্পর্কে। আপনারা এই আর্টিকেলের মাধ্যমে দেখতে পারবেন বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় এবং জনপ্রিয় ছোট পর্দার অভিনয়গুলো।

বাংলাদেশের নাটকগুলো শুধুমাত্র বাংলাদেশের নয় ভারতীয় বেশ জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। যেমন ভারতের ধারাবাহিক নাটকগুলো জনপ্রিয়তা করে নিচ্ছে এপার ওপার বাংলায়। ঠিক তেমনটাই বাংলাদেশের শর্ট ফিল্ম এবং ছোট ছোট নাটকগুলো জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে কলকাতাসহ সারা ভারতে। দেখা গেছে বাংলাদেশে প্রতিদিন ছোট-বড় কোন না কোন একটি নাটক রিলিজ হয়ে থাকে। এর মধ্যে কিছু নাটক রয়েছে যেগুলো দীর্ঘ সময় পর্যন্ত জনপ্রিয়তা থাকে এবং মানুষজন রেখে থাকে। আসুন এই নাটকের তালিকা গুলো আমরা দেখে নেই প্রথমে।

সেরা নাটকের তালিকা ২০২৪

আসুন আমরা বাংলাদেশের সেরা কিছু নাটক যেগুলো এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক দেখা হয়েছে এমনকি দেখার আগ্রহ রয়েছে অনেকে।

কারাগার: এই নাটকটি শুধুমাত্র বাংলাদেশের নয় কলকাতা বেশ জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। চঞ্চল চৌধুরীর নাটক মানেই অন্যরকম একটি আমেজ রয়েছে। এই নাটকটিতে অভিনয় করেছে চঞ্চল চৌধুরী। মূলত একজন কারামন্দির জীবন ঘটনাকে কেন্দ্র করে এই নাটকটি তৈরি করা হয়েছে। যদি আপনি অ্যাডভেঞ্চার পছন্দ করেন তাহলে এই নাটকটি অবশ্যই দেখে নেবেন।

মহানগর: পুলিশের জীবনকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে এই নাটকটি। এখানে একজন পুলিশের সৎকর্ম এবং অপকর্মসহ রাজনৈতিক পরিস্থিতি থেকে একসঙ্গে উপস্থাপন করা হয়েছে। পুলিশ চরিত্রে অভিনয় করেছেন মোশারফ করিম এছাড়াও রয়েছে আরো অভিজ্ঞতা সম্পন্ন তারকারা।

কোথাও কেউ নেই: আপনারা যদি নাটক পছন্দ করে থাকেন এবং বাংলা নাটক দেখেন তাহলে একবার হলেও এ কথাটি শুনেছেন। নাটকটি অনেক পুরনো হলেও রয়েছে শিখনে মূলক এবং অনেক কিছু। এখানে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর এবং সুবর্ণা মোস্তফা। চরিত্রে রয়েছে সেই বহুল কাঙ্খিত বাকের ভাই। অনেকে বলে থাকেন সর্বকালের সেরা নাটক হচ্ছে এটি বাংলার ইতিহাসে।

পূর্ণ জন্ম: বাংলাদেশের সেরা নাটকের তালিকা অন্যতম আরেকটি হচ্ছে আরফান নিশোর অভিনীত এই নাটকটি। প্রায় ৬১ টি মিনিট সময় দীর্ঘ এ নাটক জনপ্রিয়তা অর্জন করেছে অনেক বেশি। তার বিপরীতে অভিনয় করেছে মেহজাবিন। থ্রিলার পছন্দ করে থাকেন আপনার জন্য এই নাটকটি বেশ উপভোগ হবে।

কাইজার: অন্য আরেকটি জনপ্রিয় নাটক হচ্ছে কাইজার। অভিনয় করেছে আরফান নিশো। এছাড়াও রয়েছে আরো অন্যান্য তারকারা। মূলত এখানে প্রধান চরিত্রই তিনি অভিনয় করেছেন একজন সিআইডি অফিসার হিসেবে। তাকে কেন্দ্র করে এবং একটি হত্যার ঘটনাকে কেন্দ্র করেই পুরো নাটকটি উপস্থাপন করা হয়েছে।

Animal Movie Download

আমরা উপরে সেরা নাটকের তালিকাটি দিয়েছি সেখানে কোন ধরনের প্রমোশনাল কন্টেন্ট দেওয়া হয়নি। দর্শকদের রেটিং এবং ভিউস এর উপর নির্ভর করে আমরা এই বিষয়টি তুলে ধরেছি।

Share This Article