মাইকিং করেও বিক্রি হচ্ছে না BPL এর টিকিট

HM Mahfuj

মাইকিং করেও বিক্রি হচ্ছ না ২০২৪ সালে হতে যাওয়া এবারের BPL-এর দশম আসর। বাংলাদেশের একমাত্র পেশাদার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ হচ্ছে বিপিএল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০১২ সালের ১০ ফেব্রুয়ারী বিপিএল-এর প্রথম আসর শুরু করে।

যার পর থেকে প্রতি বছরই আয়োজিত হচ্ছে বাংলাদেশের একমাত্র এই ফ্রাঞ্চাইজি লিগটি। শিরোপার কথা ধরলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সর্বোচ্চ চারবার এই শিরোপা জয়লাভ করে। এরপরই তিনবার শিরোপা জেতে দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা ডমিনেটর্স যার বর্তমান ফ্র্যাঞ্চাইজি নাম দুর্দান্ত ঢাকা।

এরপর সমান একটি করে শিরোপা জিতে তিনটি দল, যথাক্রমে রাজশাহী কিংস, রংপুর রাইডার্স এবং খুলনা। ২০২৩ সাল পর্যন্ত বিপিএলের মোট নয়টি আসর সংগঠিত হয় যেখানে বিভিন্ন দল তাদের নিজের সামর্থ্য অনুযায়ী খেলেছে।

বিপিএল যা বাংলাদেশের একমাত্র দেশীয় টি-টোয়েন্টি লীগের আসর অথবা একমাত্র ফ্রাঞ্চাইজি লিগ।বছরে একবার সংঘটিত হওয়া এই লিগ নিয়েপ্রতিবছরই বাংলাদেশী অথবা বিদেশি দর্শকদের মধ্যে উন্মোচণা কাজ করে। যার দরুন প্রতিবছর বিপিএলের টিকিট অনেকে কিনতে পারেন না। বিপিএলের খেলা দেখার জন্য প্রতিবছরোই টিকেট কাউন্টার গুলোতে প্রতি খেলার আগে দর্শকদের ভিড় লেগেই থাকে। যার ভিন্ন চেহারা এবার।

যেখানে দর্শকদের বিয়ের জন্য টিকিট কেনা যায় না, সেখানে বিপিএলের দশম আসরে মাইকিং করেও টিকিট বিক্রি করতে পারছেন না ব্যবস্থাপকরা।এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিপিএলের ফ্রাঞ্চইজি নিজের ব্যবস্থাপকরা জানান, বৈশ্বিক মন্দা এবং দ্বাদশ সংসদ নির্বাচনের কারণে টিকিট বিক্রিতে বিলম্ব বা মানুষের মাঝে বিপিএল নিয়ে অনাগ্রহ দেখা দিতে পারে।

আরোও পড়ুন: বিপিএল টিকেটের দাম কত এবং অনলাইনে বিপিএল টিকেট ক্রয়

Share This Article