চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত আপডেট তথ্য

Jahid Hasan

অনেকের প্রশ্ন আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয় সম্পর্কে। আগামী দুই মার্চ থেকে এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে উক্ত ভর্তি কমিটিরা। আসুন এই প্রতিবেদনে এখন আমরা এই ভর্তি সম্পর্কে যাবতীয় তথ্যগুলো জেনে নেই।

আগামী ২ মার্চ থেকে শুরু হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। এমনটাই ঘোষণা দিয়েছে উক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি কর্তৃপক্ষরা। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এবারে দায়িত্বরত শিক্ষকরা তাদের পারিশ্রমিক নিবে না। এমনটাই জানায় গেছে বিভিন্ন গণমাধ্যম থেকে। শিক্ষার্থীরা বলছে যদি এটি সত্যি হয়ে থাকে তাহলে অবশ্যই বাংলাদেশের ইতিহাসে বিরল একটি ঘটনা ঘটতে যাচ্ছে শিক্ষা প্রাঙ্গনে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত আপডেট তথ্য

আগামী ২ তারিখ থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও একদিনে এই ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হবে না। ডিপার্টমেন্ট এবং ইউনিট ইনুসারে এই ভর্তি পরীক্ষা দেওয়া হয়েছে আলাদা আলাদা ভাবে। একেক ইউনিটের এবং এক এক ডিপার্টমেন্টের ভর্তি পরীক্ষায় এক এক সময় অনুষ্ঠিত হবে। আপনারা এ বিষয়টি দেখার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের এডমিশন সেকশনে প্রবেশ করে বিস্তারিত সকল তথ্য জেনে নেবেন।

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে যারা যাবে অর্থাৎ পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের জন্য দেয়া হচ্ছে শাটল ট্রেনের ব্যবস্থা। আর এই তো তোর সময়সূচি প্রকাশিত করছে তারা খুব শীঘ্রই আপনারা চাইলে তাদের ওয়েবসাইটে গিয়ে সরাসরি দেখতে পারবেন সময়সূচী। আর এডমিশন সেক্স থেকে অবশ্যই পরীক্ষার পূর্বে এডমিট কার্ড ডাউনলোড করতে হবে আর সেটি অবশ্যই পরীক্ষার কেন্দ্রে নিয়ে যেতে হবে। এডমিট কার্ড ব্যতীত কেউ ক্যান্সার প্রবেশ করতে পারবে না এমনকি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

অন্যান্য প্রতিবেদন: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্নপত্র সমাধান

Share This Article