ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪

Jahid Hasan

যারা ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী তারা এখান থেকে দেখতে পারবেন। অর্থাৎ Dhaka Board SSC Result সংক্রান্ত আপডেট তথ্যগুলো জানতে পারবেন একজন পাঠক এখান থেকে সরাসরি।

প্রতিবারের মতো এবারও অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা। ফেব্রুয়ারি মাস থেকে এই পরীক্ষা শুরু হয়েছে এবং শেষ হয়েছে মার্চের মাঝে মাঝে সময়। বাংলাদেশের সকল বোর্ডের একসঙ্গে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে কিন্তু আলাদা সময় এই পরীক্ষা শেষ হয়েছে। ঠিক তেমনিভাবে এখানে অংশগ্রহণ করেছিল ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা। অর্থাৎ বাংলাদেশের যে কয়টি শিক্ষা বোর্ড রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে এই ঢাকা বোর্ড। এটি অবস্থিত ঢাকার মূল কেন্দ্রে। ১৯২১ সালে এটি বোর্ড হিসেবে প্রতিষ্ঠা লাভ করেন। প্রত্যেক বছর এই বোর্ড থেকে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। প্রতিবছর এই বোর্ডের পরীক্ষার ফলাফল সন্তোষ জনক হয়। এবারের কি ফলাফল হয়েছে এবং এখানকার ফলাফল কিভাবে দেখতে হয় সে বিষয়ে সম্পর্কে জানাবো আপনাদেরকে।

ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪

পূর্ববর্তী আর্টিকেলের আমরা ব্যক্তিগত ফলাফল দেখার নিয়ম সম্পর্কে জেনেছি। তবে এই প্রতিবেদনে এখন আমরা দেখব কিভাবে ঢাকা বোর্ডের ফলাফল দেখবেন সে বিষয়ে সম্পর্কে।

বোর্ড অনুসারে ফলাফল দেখার জন্য প্রথমে আপনাদেরকে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে প্রথম নির্বাচন করতে হবে এসএসসি। এরপর নির্বাচন করতে হবে ২০২৪। এরপর নিচে থেকে রেজাল্ট টাইপের জায়গা থেকে নির্বাচন করতে হবে বোর্ড রেজাল্ট। সর্বশেষ ক্যাপচা পূরণ করে সাবমিট করলেই ফলাফল দেখতে পারবেন ঢাকা বোর্ডে।

এখান থেকে দেখতে পারবেন কতজন শিক্ষার্থীরা ঢাকা বোর্ডে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। কতজন কৃতকার্য হয়েছে এবং কতজন অকৃতকার্য হয়েছে সে বিষয়টি। অর্থাৎ এই বোর্ডের সকল ফলাফলের এনালাইসিস জানতে পারবেন একজন পাঠক।

ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ছাড়াও আরো অন্যান্য ফলাফল গুলো দেখতে হলে অবশ্যই আমাদের শিক্ষা খবর পড়ুন। এখানে তুলে ধরা হয় সকল ডিপার্টমেন্টের ফলাফল দেখার নিয়ম এবং অন্যান্য বিষয়গুলো।

অন্যান্য প্রতিবেদন: এসএসসি রেজাল্ট মার্কশিটসহ

Share This Article