গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ : GST Admission Result 2024

Jahid Hasan

প্রকাশিত হচ্ছে সকল ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪। যে সকল শিক্ষার্থীরা ফলাফল দেখতে আগ্রহ প্রকাশ করছেন তাদের জন্যই আমাদের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা এখান থেকে সরাসরি ‌ ফলাফল দেখতে পারবেন।

GST Admission Result 2024

যারা গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের জন্যই আজকের এই প্রতিবেদন। চলুন সরাসরি দেখে নেই আজকের এই ফলাফল দেখার নিয়ম সংক্রান্তে আপডেট তথ্য।

  • প্রথমে যে কোন একটি কম্পিউটার ডিভাইস অথবা মোবাইল থেকে যেকোনো একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে।
  • ব্রাউজারে প্রবেশ করার পর এখন সরাসরি এই লিঙ্কে প্রবেশ করতে হবে। এই লিংকে প্রবেশ করার পর সেখানে দেখতে পারবেন নামের একটি অপশন রয়েছে।
  • এবার এই অপশনে প্রবেশ করতে হবে এবং সেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিতে হবে। তারপর লগিন করলে আপনার প্রোফাইলে চলে যাবে আর সেখান থেকে দেখতে পারবেন ফলাফল।

আবার অনেকে জানতে চান ইউজার আইডি এবং পাসওয়ার্ড কোথায় পাওয়া যাবে। মূলত যখন অনলাইনে আবেদন করা হয়েছিল তখন এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হয়েছিল। সেটি ব্যবহার করেই ফলাফল দেখতে হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

উপরে আপনারা দেখলেন ফলাফল দেখার নিয়ম। এখন আমরা জানবো গুচ্ছ ভর্তি পরীক্ষা কি এবং এ সম্পর্কে আরো অন্যান্য তথ্যগুলো। মূলত বাংলাদেশের বিভিন্ন ধরনের সাধারণ পাবলিক বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে সামগ্রিকভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মূলত অনার্স লেভেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে এই পদ্ধতিতে। অর্থাৎ সকল পরীক্ষাগুলো একত্রে অনুষ্ঠিত হয় দেখে একে বলা হয় গুচ্ছ পদ্ধতি ‌

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ

আর এই গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দিয়ে প্রকাশিত করেছে সাম্প্রতিক সময়ে। যারা ফলাফল দেখতে আগ্রহী তারা নির্দিষ্ট পদ্ধতিতে উপরে থেকে নিয়মে ফলাফল দেখে নিবেন। ভর্তি সংক্রান্ত তেমন ফলাফল সংক্রান্ত তথ্যগুলো জানতে হলে ফাজার জার পত্রিকা পড়ুন।

Share This Article