এড দেখে ইনকাম করার উপায় কি সত্যি?

Jahid Hasan

আপনাদের জন্য আয়ের ব্যবস্থা সম্পর্কে আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হবে এড দেখে ইনকাম করার উপায় সম্পর্কে। অর্থাৎ কিভাবে আপনার ঘরে বসে বিজ্ঞাপন দেখে আয় করবেন সে বিষয় সম্পর্কে তুলে ধরা হবে।

ইন্টারনেট নির্ভর এই যুগে অনলাইন থেকে সবাই আয় করতে চায়। আমিতো সঠিক কোন গাইডলাইনের অভাবে অনেকে কাজ করতে পারে না। আমরা শুধু অনেকেই ইউটিউব ভিডিও অথবা ফেসবুকে শুনেছি যে অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব। আদৌ কি সত্যিই সম্ভব এইভাবে নাকি ভুয়া কথা সে বিষয় সম্পর্কে অনেকেরই পূর্ণাঙ্গ ধারণা নেই। তবে এই বিষয়টি সুস্পষ্ট যে অনলাইন থেকে প্রচুর পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব। তবে সে ক্ষেত্রে থাকতে হবে নির্দিষ্ট কাজে কিছু অভিজ্ঞতা। আর থাকতে হবে প্রচুর ধৈর্য এবং দক্ষতা। যদি ধৈর্য অথবা দক্ষতা না থাকে তাহলে তারা সহজে আয় করতে পারবেনা। কিন্তু অনেকেই চমৎকার সকল বিজ্ঞাপনের পাল্লায় পড়ে অনেক অর্থ এবং সময় নষ্ট করে। যাতে করে এ সময় নষ্ট না হয় এবং সঠিক পথ অর্থ উপার্জন করতে পারেন সে বিষয় সম্পর্কেই গাইডলাইন দেওয়া হচ্ছে আজকে।

এড দেখে ইনকাম করার উপায়

অনলাইন থেকে আয়ের যে কয়েকটি ভিডিও ফেসবুক অথবা ইউটিউবে রয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি রয়েছে এই বিজ্ঞাপন দেখে ইনকাম করার। কিন্তু আসলে সেগুলো কি কাজে দেয় কিনা অনেকেরই জানা নেই। কারণ যে সকল বিজ্ঞাপন দেখে আয় করা উৎস রয়েছে তার বেশি গুলো হচ্ছে মোবাইল অ্যাপস এবং ছোট ছোট ওয়েবসাইট।

ভিডিওগুলোতে উল্লেখ করা হয়েছে প্রতি বিজ্ঞাপন দেখে ১ থেকে ২০০ টাকা পর্যন্ত আয় করা যায়। কিন্তু প্রকৃতপক্ষে তা নয় প্রতি বিজ্ঞাপন দেখে মাত্র কয়েক পয়সা আয় করা সম্ভব হয় এবং সর্বোচ্চ মাত্র কয়েক টাকা। অর্থাৎ যেমনটা দেখা যায় ঠিক তেমন বেশি ইনকাম হয় না এখান থেকে। আবার বেশিরভাগ অ্যাপসগুলো স্ক্যাম করে থাকে অর্থাৎ টাকা ইনভেস্ট করতে বলে। যখন একজন ব্যক্তি এখানে টাকা ইনভাইট করে তারপর যদি কোন ধরনের টাকা না পায় সে ক্ষেত্রে তারা হতাশ হয়ে যায় আর ইনকাম করতে চান অনলাইন থেকে।

যদি আপনারা বিশ্বস্ত কোন ইউটিউব চ্যানেলের ভিডিও দেখে অথবা রেফার করে তারপর আয় করেন তাহলে করতে পারেন। তবে এযড দেখে ইনকাম করার উপায় খুব কম পাওয়া যায়। তাই এ সকল কাজ না করে আপনারা যে কোন একটি স্ক্রিন ডেভেলপমেন্ট করেন এবং সেখান থেকে আয় করে নিন।

অন্যান্য- প্রতি মাসে লাখ টাকা ইনকাম করার উপায়

Share This Article