সন্তান কিভাবে লেখাপড়ায় মনোযোগী হবে?

Shaheda Jannat

পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ সন্তান একজন মা বাবার বড় স্বপ্ন তার সন্তান কিভাবে লেখাপড়ায় মনোযোগী হবে কিভাবে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। কিন্তু বর্তমানে যে ভাবে দিন কাটছে মানব জাতির দেখা যাচ্ছে অধিকাংশ সময় নষ্ট করছেন বিভিন্ন ডিভাইস নিয়ে এবং বড়দের দেখে দেখে ছোটরাও সেদিকে অগ্ৰসর হচ্ছে এমতাবস্থায় কিভাবে আপনি আপনারা আপনার সন্তানকে লেখাপড়ার দিকে মনোযোগি করবেন সে নিয়ে আজকের গুরুত্বপূর্ণ আপডেট।

পৃথিবীতে যার সন্তান নেই সেই  বুঝতে পারে  সন্তান নাপাওয়ার কত যাতনা। কিন্তু আমাদের যাদের সন্তান রয়েছে তার অনেকেই জানেন না সন্তান কিভাবে মানুষ ‌করতে হয় কেননা বর্তমান সমাজে মা বাবা ভাই বোন একসাথে একরূমে বসে টিভি দেখছে মোবাইল ব্যবহার করছে এটা সন্তানের জন্য কতটা মারাত্মক তারাই বুঝতে পারবেন যারা ভোগান্তিতে রয়েছেন নিজ নিজ সন্তানকে নিয়ে।

বর্তমান প্রযুক্তির এই যুগে সন্তানরা কেবলমাত্র মোবাইলের বিভিন্ন ডিভাইস নিয়েই ব্যস্ত রয়েছে পড়বে স্কুলে যে পড়া দিয়েছেন শিক্ষকরা, তাদের কোন পাত্তাই দেনা। সুতরাং একজন সচেতন অভিভাবকের দায়িত্ব তিনি প্রতিদিন তার সন্তানকে দেখবেন স্কুলে কি পড়া দিয়েছেন এবং সেগুলো কি নিয়মিত শেষ করেছে।

এবার মূল কথা সন্তানকে আপনি আপনারা কিভাবে লেখাপড়ায় মনোযোগী করবেন বর্তমান এই প্রযুক্তির যুগে অনেক শিশুরা কিন্তু পড়ালেখায় অনেক অমনযোগী এই সব শিশুদের জন্য দরকার প্রথমে পারিবারিক সচেতনতা। ধরেন আপনার শিশু ছোট তখন থেকেই তাকে বিভিন্ন ধরনের খেলনা সামগ্র

Share This Article