ভারতের ইতিহাসে রেকর্ড ৬০০ কোটি রুপি বাজেট নিয়ে তৈরি হচ্ছে সবচেয়ে ব্যয়বহুল মুভি Kalki 2898 AD Movie

ফাজার নিউজ ডেস্ক

এবছর মে মাসের ৯ তারিখ মুক্তি পেতে যাচ্ছে ফ্যান্টাসি থ্রিলার মুভি Kalki 2898 AD। একটি আসন্ন ভারতীয় মহাকাব্য পৌরাণিক-বিজ্ঞান কল্প কাহিনীর উপর ভিত্তি করে এই ছবির মূল কাহিনী ঠিক করা হয়েছে। এই ফিল্মে অভিনয় করেছে ভারতের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া দক্ষিণ ভারতীয় অভিনেতা প্রভাস। এই ফিল্মে আরও অভিনয় করছে অমিতাভ বচ্চন, দীপিকা পাডুকোন, কমল হাসান এবং দিশা পাটানি। মুভিটি পরিচালনা করেছেন নাগ-অশ্বিন।

মুভিটির সংলাপও লিখেছেন নাগ-অশ্বিন।২০২০ সালের ফেব্রুয়ারিতে এই মুভির প্রজেক্টের কাজ শুরু হয়েছিলো, তবে কোভিড ১৯ এর কারণে এ উৎপাদনের এক বছর বিলম্বিত হয়। এরপর ২০২১ সালের জুলাই মাসে রমোজি ফিল্ম সিটিতে একটি ভবিষ্যৎ সেটে এই ফিল্মের চিত্রগ্রহণ শুরু হয়েছিল।
এই মুভি একসঙ্গে তেলুগু ও হিন্দি দুইটি ভাষায় শ্যুট করা হয়েছিলো।

Kalki 2898 AD মুভির মিউজিক স্কোর করেছেন সন্তোষ নারায়ন এবং সিনেমাটোগ্রাফি করেছেন জওর্দউজও স্টুজিল জকোবিচ। ফিল্মের প্রোডাকশন ডিজাইন করেছেন নিতিন জিহানী। এই ফিল্ম শুট করার জন্য DIY Arri Alexa 65 ক্যামেরা ব্যবহার করা হবে, ভারতীয় চলচ্চিত্রের মধ্যে এই প্রথম এই ফিল্মে এই ক্যামেরা ব্যবহার করা হবে। 2022 সালের এপ্রিলের প্রভাসের এক অংশের চিত্রগ্রহণ শুরু করা হবে বলে আশা করা হয়েছিল ,তবে তার হাটুর অস্ত্রোপাচারের কারণে আসন্ন প্রকল্প গুলি যেমন সালার এবং কালকি 2898এডি বিলম্বিত হয়েছিল।

Kalki 2898 AD Shooting Places?

Kalki 2898 AD মুভির ৯০% শুটিং হায়দ্রাবাদের রুমোজি ফিল্ম সিটিতে করা হচ্ছে। গত বছর জুন মাসে, অমিতাভ বচ্চন রায় দুর্গ মেট্রো স্টেশনে একটি দৃশ্যের শুটিং করেছিলেন। জুলাই মাসে দীপিকা ও প্রভাস হায়দ্রাবাদে একটি গাড়ি চেজ সিকুয়েন্সের জন্য শুটিং করেছিল। প্রভাস এই সিডিউলের বেশিরভাগ অংশের শুটিং শেষ করেছেন। মুভির প্রধান ফটোগ্রাফি 2024 সালের এ মাসের মধ্যে সম্পন্ন হয়ে যাবে যার পরে। তারপর এই মুভির ভিজুয়াল এফেক্ট এর কাজ গুলি ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ হবে।

২০২৩ সালের ১৯ জুলাইয়ে ছবিটির প্রথম চেহারা প্রকাশিত হয়েছিল প্রতিক্রিয়া পেয়েছিল এবং এরপর নির্মাতারা সামাজিক মিডিয়া থেকে হ্যান্ডলগুলি থেকে মুছে ফেলে। তারপর অনেক পরিবর্তনের সাথে আপলোড করেও এটি অনেক সমালোচনার স্বীকার হয়েছে।

Kalki 2898 AD Movie Release Date?

রিলিজ ডেট: এবছর মে মাসের ৯ তারিখ Kalki 2898 AD মুভির রিলিজ হওয়ার কথা আছে। এই মুভিটির ট্রেলার এবছর এপ্রিল মাসে চালু করা হবে। imovity তেলেগু ও হিন্দি ভাষায় মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তাছাড়া মুভিটির তামিল, মালায়ালাম, কন্নড় এবং ইংরেজি ভাষায়ও ডাব করা হচ্ছে।

আমাদের অভিমত: রেকর্ড ₹৬০০কোটি রুপি বাজেট নিয়ে তৈরি করা হচ্ছে Kalki 2898 AD ফিল্ম, যা হতে চলেছে ভারতীয় চলচ্চিত্রের মধ্যে সবচেয়ে বেশি বাজেট নিয়ে তৈরি চলচ্চিত্র। তো রিলিজ হওয়ার পরেই বোঝা যাবে মুভিটি বক্স অফিসে কেমন ঝড় তুলে?

আরোও পড়ুন: মাত্র ১০০ টাকায় এনিম্যাল মুভির টিকিট ক্রয় করা যাবে

আরোও পড়ুন: ১৯ দিনে সালার মুভির বক্স অফিস কালেকশন

Share This Article