রমজানে বিভিন্ন পণ্যের দাম ২০২৪

Jahid Hasan

বর্তমান সময়ে যে বিষয়টি আলোচনার শীর্ষে রয়েছে সেটি হচ্ছে রমজানে লেবুর দাম সম্পর্কে। শুধুমাত্র লেবুর ক্ষেত্রে নয় অন্যান্য পণ্যের ক্ষেত্রেও এর দাম বেড়েছে প্রায় কয়েক গুণ বলছে ভোক্তারা।

রমজানে বিভিন্ন পণ্যের দাম ২০২৪

রমজানে প্রতি কেজি ‌লেবুর দাম

রমজানে ইফতারের সময় অন্যতম একটি খাদ্য উপাদান হচ্ছে এই লেবু। এই ফলের রসের মাধ্যমে শরবত প্রশান্তি এনে দেয় সারাদিনের ক্লান্তি থেকে। কিন্তু এই লেবুর চাহিদা রমজানের সময় বৃদ্ধি পায় প্রায় কয়েক গুণ। যেখানে রমজানের আগে লেবু প্রতি কেজি বিক্রি হতো ৪০ টাকা থেকে শুরু করে ৬০ টাকা পর্যন্ত। কিন্তু রমজানের সময় এই লেবুর দাম বৃদ্ধি হয়েছে প্রায় ১০০ টাকা থেকে ১২০ টাকা কেজি। যা অনেকেরই কেনার সাধ্যের বাইরে চলে গিয়েছে।

প্রতি কেজি খেজুরের দাম কত

সাধারণ গ্রাহকরা বলছে প্রতি কেজি খেজুরের দাম বৃদ্ধি পেয়েছে প্রায় ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত। ১৫০ টাকা নিচে কোন ধরনের খেজুর পাওয়া যাচ্ছে না। আগের বছরের তুলনায় প্রতি কেজিতে খেজুরের দাম বৃদ্ধি পেয়েছে ৫০ টাকা থেকে শুরু করে আরো অনেক বেশি।

বেলের দাম

রমজানের বিভিন্ন পণ্যের দামের তালিকায় আরেকটি যে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সেটি হচ্ছে বেল। গত কয়েকদিন আগেও একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর সেটি হচ্ছে প্রতি পিস বেলের দাম রাখা হচ্ছে ৩০০ টাকা করে। অর্থাৎ খুচরা দেখলে তারা এই মূল্যে বেল বিক্রি করতেছিল। আবার অন্যদিকে আড়ত মালিকদেরকে জিজ্ঞাসা করা হলে তারা বলে প্রতি পিস বিক্রি করেছে ১০০ টাকার মধ্যে। কিন্তু খুচরা বিক্রেতারা প্রায় কয়েক গুণ বেশি দাম রাখছে যার কারণে ভোক্তারা নিতে পারছেন না।

এরকম আরো অন্যান্য প্রয়োজনীয় নিত্য প্রতিদিনের সকল দ্রব্যের দাম জানতে হলে অবশ্যই আমাদের ফাজার পত্রিকা পড়বেন। আমাদের এই পত্রিকায় তুলে ধরা হয়ে থাকে সর্বশেষ সকল বিষয়বস্তুর তথ্যগুলো।

অন্যান্য প্রতিবেদন: রমজানে স্কুল খোলা আপডেট নোটিশ

Share This Article