রাবি ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২৪

Jahid Hasan

বর্তমানে অনুষ্ঠিত হচ্ছে রাবি বিভিন্ন ইউনিটের পরীক্ষা। তাই আজকের আমাদের এই প্রতিবেদন সাজানো হয়েছে রাবি ভর্তি পরীক্ষা ফলাফল দেখার নিয়ম সম্পর্কে। যাতে করে একটি প্রতিবেদনের মাধ্যমে সকল ইউনিটের ফলাফল দেখতে পারেন একজন শিক্ষার্থী।

বাংলাদেশের যতগুলো পাবলিক ইউনিভার্সিটি রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। আর এখানে ভর্তি হওয়ার ইচ্ছা থাকে অনেক শিক্ষার্থী। কিন্তু এখানে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের ন্যূনতম কিছু শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হয়। আর সেটি হচ্ছে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর। অনলাইনে আবেদন করতে হয়। অনলাইনে আবেদন করার পর শিক্ষার্থীরা এডমিট কার্ড ডাউনলোড করে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফলে প্রকাশ করা হবে।

রাবি ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২৪

এবারের এই ভর্তি ফলাফল দেখার জন্য প্রার্থীদেরকে অবশ্যই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে প্রবেশ করে এডমিশন ক্যাটাগরিতে ঢুকতে হবে। অথবা একজন শিক্ষার্থী সরাসরি এই লিঙ্কে প্রবেশ করুন। এরপর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে তারপরে তাদের ড্যাশবোর্ডে ফলাফল দেখতে পারবেন।

অনেক সময় তাদের অফিসিয়াল ওয়েবসাইটের পিডিএফ আকারে ফলাফল প্রকাশ করা হয়। আর মূলত এভাবেই রাবি ভর্তি রেজাল্ট দেখতে হয়।

অন্যান্য প্রতিবেদন: রাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

Share This Article