শাকিব খানের বায়োগ্রাফি | Sakib Khan Biography

Jahid Hasan

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে চিত্রনায়ক সুপারস্টার শাকিব খানের বায়োগ্রাফি সম্পর্কে। যে সকল ভক্তরা ‌Sakib Khan Biography দেখতে আগ্রহী। তারা এখান থেকে দেখতে পারবেন তার সম্পর্কে যাবতীয় তথ্যগুলো।

বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে প্রায় দেড় যুগের বেশি সময় ধরে রাজত্ব করে আসছে অন্যতম সুপারস্টার শাকিব খান। বলা হয়ে থাকে তরুন প্রজন্মের আইডল হচ্ছে তিনি। প্রথম থেকে তার এত জনপ্রিয়তা না থাকলেও ২০০৮ সালের পর থেকে তার জনপ্রিয়তা রয়েছে তুঙ্গে। যেখানে বেশ কয়েক বছর আগেও হল গুলো বিমুখ হয়ে যাচ্ছিল সেখানে তার মুভির মাধ্যমে অনেকটা দর্শকরা হলমুখী হয়েছে। এছাড়াও তিনি রেকর্ড ভেঙে দিয়েছেন প্রায় দুই যুগের বেশি সময় ধরে সিনেমার রেকর্ড। চলুন আজকে আমরা এই সিনেমা এবং অন্যান্য বিষয়গুলো সম্পর্কে জানি শাকিব খানের।

শাকিব খানের বায়োগ্রাফি

ব্যক্তিগত জীবন

তিনি 1979 সালের 28 মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি এই অঞ্চলে বসবাস করে আসছেন। তার পিতার নাম আব্দুর রব যিনি ছিলেন একজন সরকারি কর্মচারী। এবং মা ছিলেন একজন গৃহিণী তার নাম হচ্ছে নুরজাহান। তার পরিবারের সদস্য মধ্যে রয়েছে এক বোন ও এক ভাই। বাবার চাকরির সুবাদে তারা বড় হয়ে ওঠে নারায়ণগঞ্জ জেলা থেকে। ছোটবেলা থেকে তার ইচ্ছে ছিল ডাক্তার অথবা ইঞ্জিনিয়ার হওয়ার। তিনি বিজ্ঞান বিভাগ থেকে পড়াশোনা করেছেন এজন্য। তবে পরবর্তীতে সময় তার চলচ্চিত্র জগতে ব্যাপক নেশা হয় এবং সেখানেই তিনি সময় ব্যয় করতে শুরু করেন।

চলচ্চিত্র জগত

চলচ্চিত্র জগতে প্রথমে যে মুভিটি অংশগ্রহণ করেন সেটি হচ্ছে সবাই তো সুখী হতে চায়। আর এই মুভির মাধ্যমে বাংলা চলচ্চিত্রে তার আগমন ঘটে। ১৯৯৯ সালে তিনি প্রথম চুক্তিবদ্ধ হন কোন একটি চলচ্চিত্র। এরপর থেকেই তিনি একের পর এক সিনেমাতে অংশগ্রহণ করে এবং পরবর্তী সময়ের জনপ্রিয়তা অর্জন করেন।

বর্তমান সময়ে তিনি বাংলাদেশের সুপারস্টার হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার অভিনেতা রয়েছে কয়েক শতাধিক মুভি তার মধ্যে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে ২০২৩ সালের প্রিয়তমা মুভি। যা বেদের মেয়ে জোসনা রেকর্ড ভেঙে দিয়েছিল। বলা হয়ে থাকে ইতিহাসের সবচেয়ে আয় সম্পূর্ণ মুভি হচ্ছে এটি এখন। শুধুমাত্র বাংলাদেশের নয় ওপার বাংলাতেও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার।

শাকিব খানের বৈবাহিক জীবন

যদি আমরা শাকিব খানের বায়োগ্রাফি সম্পর্কে জানি তাহলে অবশ্যই তার বিবাহিত জীবন সম্পর্কে জানতে হবে। কারণ তার এই বিবাহিত জীবন নিয়ে ব্যাপক আলোচনা এবং সমালোচনা হয়ে আসছে। তুমি প্রথমে অপু বিশ্বাসকে বিয়ে করেন ২০০৮ সালে আর বিচ্ছেদ হয় ২০১৭ সালের। তার মধ্যে দীর্ঘ সময় পর্যন্ত ছিল তা এই বিষয়টি গোপন। আবার ২০১৮ সালে তিনি বুবুলিকে বিবাহ করেন এবং ২০২২ সালে তাদের মধ্যে বিচ্ছেদ হয়। তার এই দুই ঘরে রয়েছে দুইজন সন্তান আর দুজনই হচ্ছে ছেলে সন্তান। তাদের এই বিবাহ জীবনের প্রায়ই বিভিন্ন ধরনের সমালোচনা হয় মিডিয়াতে তবে এ বিষয় নিয়ে তেমন মুখ খুলে না শাকিব খান।

আপনারা দেখলেন শাকিব খানের বায়োগ্রাফি সম্পর্কে। এরকম আরো অন্যান্য সেলিব্রেটি তারকাদের বায়োগ্রাফি সম্পর্কে দেখতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়ুন।

অন্যান্য প্রতিবেদন: রাফসান দ্যা ছোট ভাই বায়োগ্রাফি

Share This Article