রাফসান দ্যা ছোট ভাই বায়োগ্রাফি, Rafsan The Choto Bhai Biography

Jahid Hasan

বিনোদন জগতের আলোচনায় আজকে রয়েছে রাফসান দ্যা ছোট ভাই বায়োগ্রাফি সম্পর্কে। অর্থাৎ এখান থেকে একজন পাঠক Rafsan The Choto Bhai Biography সম্পর্কে পরিপূর্ণ ধারণা পাবেন এই প্রতিবেদনে।

বিভিন্ন সময় আলোচনায় আসেন বাংলাদেশের অন্যতম একজন কন্টেন্ট ক্রিকেটার রাফসান দ্যা ছোট ভাই। মূলত তার ভালো কাজের মাধ্যমেই তিনি এত জনপ্রিয়তা অর্জন করেছেন বাংলাদেশ। বলা হয়ে থাকে বাংলাদেশের শীর্ষ স্থানীয় ফুড ব্লগারদের মধ্যে অন্যতম একজন তিনি। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ভ্রমনে রিলেটেড ব্লগ তৈরি করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। মাঝেমধ্যেই তিনি গরিব-দু;খীদের বিভিন্ন সাহায্য করেন এবং অন্যদেরকে বেশ উৎসাহিত করে বিভিন্ন ধরনের কাজে। এইতো গত কয়েক মাসের মধ্যে তিনি কয়েকজনকে মোটরসাইকেল গিফট করেছেন। নানাজনকে নানাভাবে সারপ্রাইজ দিয়েছেন। তবে সাম্প্রতিক সময় যে জিনিসটি সবচেয়ে বেশি ভাইরাল হয়েছে সেটি হচ্ছে তিনি তার বাবাকে অডি কার গিফট করেছে। এরপর সে ভিডিওটি তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করেছে। তারপর যে ব্যাপক সুনাম অর্জন করেছেন এবং ব্যাপক প্রশংসিত হয়েছেন। কিন্তু হঠাৎ একজনের ফেসবুকের পোস্টের মাধ্যমে প্রায় সকল কিছুই পাল্টে যাচ্ছিল। কেননা সে তার পোস্টে উল্লেখ করে তার বাবা আড়াই কোটি টাকা ব্যাং থেকে লোন নিয়েছে যা এখন অপরিশোধিত অবস্থায় রয়েছে। তাকে অবশ্যই এই ব্যাংকে টাকা পরিশোধ করা প্রয়োজন ছিল প্রথমে। এরপর নিয়ে পক্ষে-বিপক্ষে নিয়ে নানা ধরনের কথা চলে আসছিল। তবে এ বিষয় নিয়ে এখনো পরিষ্কার সকল তথ্যগুলো পাওয়া যায়নি।

রাফসান দ্যা ছোট ভাই বায়োগ্রাফি

তবে তিনি যে কারণে আলোচিত বা সমালোচিত হন না কেন তার জীবন বৃত্তান্ত সম্পর্কে এখন আমরা জানবো। কেননা তার এই বায়োগ্রাফি দেখার জন্য মানুষ সবচেয়ে বেশি আকর্ষণ বোধ করছে এবং বেশি আগ্রহ দেখাচ্ছে। নিচে থেকে তা দেখে নেই।

রাফসানের ব্যক্তিগত জীবন

মূলত তার প্রকৃত নাম হচ্ছে ইফতেখার রাখতাম কিন্তু তার নিক নেম হচ্ছে রাফসান দ্যা ছোট ভাই। তিনি 1997 সালের 6 আগস্ট জন্মগ্রহণ করেন। গত তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন এবং সেখানেই স্থায়ীভাবে বসবাস করেন। তার পরিবার রয়েছে তার মা বাবা এবং বড় ভাই। শারীরিক উচ্চতা হচ্ছে আনুমানিক ৬ ফুট‌ ২ ইঞ্চি এবং ওজন ৭২ কেজি।

কর্মজীবন

মূলত তিনি বেশ ছোট থেকেই ইউটিউব এবং ফেসবুকে ব্লগিং করা শুরু করেন। আর প্রথম থেকে তার জনপ্রিয়তা তেমন না থাকলেও ধীরে ধীরে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। জানা যায় তিনি প্রথম ফুড ব্লগিংয়ের মাধ্যমে তিনি এই জগতে যাত্রা করেন। বর্তমানে তিনি বিভিন্ন ধরনের ভ্রমণ এবং অন্যান্য সেবামূলক কাজ করে থাকেন। সাম্প্রতিক সময়ে ব্রো নামের একটি ইলেকট্রোলাইট ড্রিঙ্ক স বের করেন। যা আরো বেশি জনপ্রিয়তা অর্জন করেন।

এই ছিল রাফসান দ্যা ছোট ভাই বায়োগ্রাফি। অন্যান্য তার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো দেখতে হলে আমাদের বিনোদন ক্যাটাগরি দেখুন। আর তার সাথে কি হয়েছিল সে সম্পর্কে আপডেট জানতেও আমাদের সঙ্গে থাকুন।

অন্যান্য প্রতিবেদন-  Urmi Javed Biography

Share This Article