কে এই Dhruv Rathee? ধ্রুব রাঠি বায়োগ্রাফি, Dhruv Rathee Biography 2024

Jahid Hasan

বিনোদন জগতের আলোচনার প্রসঙ্গে আজকে আমরা জানবো কে এই Dhruv Rathee? আর একই সঙ্গে আমরা জানবো তার ধ্রুব রাঠি বায়োগ্রাফি সম্পর্কে। চলুন এখন আমরা নিচে থেকে দেখে নেই তার ব্যক্তিগত জীবন এবং অন্যান্য কর্মজীবন সম্পর্কে গুরুত্বপূর্ণ বিষয়গুলো।

Dhruv Rathee Biography 2024

বর্তমান সময়ে এখন আলোচনার বিষয় এসেছে ধ্রুব রাঠি। তার এ বিষয়ে জানার জন্য আগ্রহ প্রকাশ করেছেন প্রায় কয়েক লক্ষ পাঠক। আর তাদের জন্যই আমরা নিয়ে হাজির হয়েছে এ বিষয় সম্পর্কে। মূলত তিনি একজন প্রফেশনাল ইউটিউবার। তার জন্মস্থান হচ্ছে ভারত। তিনি ভারতের জন্মগ্রহণ করেন আর সম্পূর্ণ হিন্দি ভাষায় তিনি নিজেকে পরিচয় দেন। এছাড়াও তার ধর্ম হচ্ছে হিন্দু। তিনি ভারতের হরিয়ানা রাজ্যে জন্মগ্রহণ করেন। আর যদি তার পড়াশোনার কথা আলোচনা করা হয় তাহলে তিনি রাঠি কার্লসরুয়ে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পড়াশোনা করেন আর সেখান থেকে ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি নবায়ন যোগ্য শক্তির উপর স্নাতকোত্ত ডিগ্রি অর্জন করেন ঐ শিক্ষা প্রতিষ্ঠান থেকেই। এরপর উচ্চতর শিক্ষা অর্জনের জন্য তিনি পাড়ি জমান জার্মানিতে।

কর্মজীবনের ধ্রুব রাঠি বায়োগ্রাফি

মূলত তিনি একজন কন্টেন্ট ক্রিয়েটার এবং ইউটিউবার। মূলত তিনি পরিবেশগত, রাজনৈতিক, সামাজিক এবং অন্যান্য বিষয়গুলো নিয়ে ইউটিউবে ভিডিও আপলোড করেন। আর তুমি এই সকল বিষয়ের ওপর ইউটিউবার হিসেবে পরিচিতি লাভ করেছে খুব অল্প সময়ের মধ্যে। ইউটিউবে জগতে তারা আসা হয় ২০১৪ সালে। বর্তমান সময় পর্যন্ত তিনি এই কাজে যুক্ত রয়েছেন এবং এই কাজটি করে যাচ্ছেন। এই কাজের মাধ্যমে তিনি ব্যাপক সাড়া পেয়েছেন। তার ইউটিউব চ্যানেলে বর্তমান সময় পর্যন্ত মোট সাবস্ক্রাইবার হচ্ছে ১৪.৫ মিলিয়ন। তার সকল ভিডিওতে মোট ভিউ হয়েছে প্রায় ২.৭ বিলিয়ন। এটি ২০২৩ সালের হিসাব অনুসারে। বর্তমানে এর পরিমান আরো বৃদ্ধি পেয়েছে। তিনি ভারতের সফল ইউটিউবারদের মধ্যে অন্যতম একজন। ২০১৯ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রীর নাম হচ্ছে জুলি লিভার। ২০২১ সালে তারা এই বিবাহবন্ধনে আবদ্ধ হন।

যে সকল পাঠকরা Dhruv Rathee Biography সম্পর্কে জানার আগ্রহ করেছিলেন তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন থেকে তা সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। আর তার ইউটিউব চ্যানেল দেখতে হলে অবশ্যই আপনারা এই লিংকে প্রবেশ করুন। তাহলে সরাসরি তার ইউটিউব চ্যানেলে প্রবেশ করতে পারবেন। বিনোদন জগতের আরো সকল আপডেট এবং সর্বশেষ খবর গুলো পেতে হলে ফাজার পত্রিকা পড়বেন। কেননা এখানে সকল ধরনের এবং সকল ক্যাটাগরির খবর তুলে ধরা হয়ে থাকে।

অন্যান্য- শাকিব খানের নতুন মুভি

Share This Article