WPL Auction Live 2024: ইন্ডিয়ান উইমেন্স প্রিমিয়ার লিগ

Jahid Hasan

এই প্রতিবেদনে আপনাদের জন্য এখন তুলে ধরা WPL Auction 2024 সম্পর্কে। অর্থাৎ আজকের খবরে আপনারা জানতে পারছেন ইন্ডিয়ান উইমেন্স প্রিমিয়ার লিগ সম্পর্কে। সে বিষয়টি বিস্তারিত তথ্য গুলো আপনাদের সামনে এখন তুলে ধরব।

দক্ষিণ এশিয়াতে সবচেয়ে জনপ্রিয় খেলাধুলার মধ্যে অন্যতম একটি খেলা হচ্ছে ক্রিকেট। ভারতের কথা তুলে ধরা হয় তাহলে সে ক্ষেত্রে ক্রিকেটে রাজা বলা হয় সে দেশকে। ছোট থেকে বৃদ্ধ বা সবাই এই খেলা উপভোগ করে থাকে এবং খেলাধুলা করে থাকেন। সেটি হোক ছেলে অথবা মেয়ে সেটি কোন ফ্যাক্ট নয়। যতগুলো ঘরোয়া লীগ অনুষ্ঠিত হয় পৃথিবীজুড়ে তার মধ্যে সবচেয়ে সেরা হচ্ছে আইপিএল। অনেক খেলোয়াড়েরা এখানে খেলা অংশগ্রহণ করার জন্য অধীর আগ্রহে বসে থাকেন। কারণ এখানে সর্বোচ্চ মূল্যে খেলোয়াড়দেরকে ক্রয় করা হয় এবং তাদেরকে দিয়ে খেলানো হয়ে থাকে। এখানে ছেলে খেলোয়াড়দের জন্য রয়েছে আইপিএল আর মেয়ে খেলোয়াড়দের জন্য রয়েছে WPL. আজকের আর্টিকেলে সে বিষয় সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরব।

WPL Auction Live 2024

রাত অর্থাৎ নয় ডিসেম্বর রাতের দিকে অনুষ্ঠিত হয়েছে এই নিলাম। আর এই নিলামটিতে অংশগ্রহণ করেছে ভারত এবং আন্তর্জাতিক পর্যায়ের অভিজ্ঞ মহিলা ক্রিকেট তারকারা। এই নিলামটি অনুষ্ঠিত হয়েছে মুম্বাইয়ে। দরকষাকষিতে বিভিন্ন দলগুলো তাদের পছন্দের খেলোয়াড়দেরকে বেছে নিয়েছেন। এই খেলাতে মোট খেলোয়াড়ের সংখ্যা ছিল ১৬৫ জন। মধ্যে দেশি খেলোয়াড় ছিল ১০৪ জন বাকি খেলোয়াড়েরা ছিল বিদেশি। অর্থাৎ দেশি-বিদেশি সংমিশ্রণের মাধ্যমে এই খেলা অনুষ্ঠিত হচ্ছে। তবে যাই হোক অবশেষে নিলাম প্রক্রিয়া শেষ হয়েছে এবং যার যার দল তাদের খেলোয়াড় বেছে নিয়েছেন।

ইন্ডিয়ান উইমেন্স প্রিমিয়ার লিগ

উইমেন্স প্রিমিয়ার লিগে মোট পাঁচটি দল অংশগ্রহণ করবে। তারা হচ্ছেন গুজরাট জায়ান্টস, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটাল, ইউপি এবং রয়েল চ্যালেঞ্জার। মূলত এই খেলাটি অনুষ্ঠিত হবে আগামী ২০২৪ সালে। নির্দিষ্ট সময় আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এ খেলা লাইভ দেখতে পারবেন। বিভিন্ন টিভি চ্যানেলেও এই খেলা গুলো দেখানো হয়ে থাকবে।

আপনারা যদি অ্যাপের মাধ্যমে খেলা দেখতে চান সেক্ষেত্রে জিও অ্যাপ এর মাধ্যমে খেলা দেখতে পারেন। WPL Auction এর পাশাপাশি এখানে দেখানো হবে এই খেলাটির সম্পূর্ণ লাইভ। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখানে ফ্রিতেই খেলা উপভোগ করতে পারবেন সকলে।

More: ২০২৪ আইপিএলে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটেররা

Share This Article