আজকের টাকার মান কত ৩০ মার্চ ২০২৪

Jahid Hasan

এখন আমরা এই প্রতিবেদনে হাজির হয়েছি বাংলাদেশের আজকের টাকার মান কত সে বিষয় সম্পর্কে। কেননা আজ ৩০ মার্চ ২০২৪ রোজ শনিবার। প্রতিদিনের মতো আজকেও টাকার মানের পরিবর্তন হয়। আজকে এই পরিবর্তিত টাকার মান সম্পর্কে জানব আমরা এখন।

বর্তমান সময়ে আমরা বিভিন্ন কারণে দেশ বিদেশ থেকে অর্থ লেনদেন করে থাকি। কিন্তু এই অর্থ লেনদেনের ক্ষেত্রে আমাদের যে বিষয়টি সবচেয়ে অজানা থাকে সেটি হচ্ছে মুদ্রার মান না জেনে লেনদেন করা। এতে করে যে সমস্যায় পড়তে হয় সেটি হচ্ছে অনেক সময় আমাদের প্রাপ্য মূল্যটি পাই না। আর যদি বর্তমান সময়ের মুদ্রার মান রেট অনুসারে লেনদেন করা হয় তাহলে সঠিক মূল্যটি পাওয়া সম্ভব হয়। তাই এক্ষেত্রে অবশ্যই একজন ব্যক্তিকে উক্ত বিষয়গুলো মেনে চলে অথবা বাংলাদেশ ব্যাংকের টাকা রেট অনুসারে লেনদেন করা প্রয়োজন। এতে করে যেমন নিজে লাভবান হবেন ঠিক তেমনভাবে লাভবান হবে দেশ। নিজের স্বার্থ এবং দেশের স্বার্থে অবশ্যই এই অর্থ লেনদেন করা অতি গুরুত্বপূর্ণ।

সিঙ্গাপুরের ডলার৮৭ টাকা ৫৬ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৫ টাকা ০০ পয়সা
মার্কিন ডলার১১৬ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

বিশেষ করে যারা প্রবাসী লোকজন রয়েছে। যারা বিদেশ থেকে টাকা পাঠায়। তাদের এই বিষয়টি জেনে অবশ্যই অর্থ লেনদেন করা দরকার। তারা যদি আজকের টাকার রেট জেনে অর্থ লেনদেন করে তাহলে সে ক্ষেত্রে অবশ্যই লাভবান হবেন।

অন্যান্য- আজকের টাকার রেট ২৯ মার্চ

Share This Article