ঈদের শপিং যমুনা ফিউচার পার্ক মার্কেট শপিং মল

Jahid Hasan

এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে ঢাকার মধ্যে ঈদের সেরা শপিংমল গুলো সম্পর্কে। তবে আজকে যে প্রতিবেদনে আমরা জানবো যমুনা ফিউচার শপিংমল সম্পর্কে। যেখান থেকে আপনারা ঈদের কেনাকাটা করতে পারবেন এবং অন্যান্য জিনিসপত্র কিনতে পারবে নিজেদের প্রয়োজনীয় চাহিদা অনুযায়ী।

আর মাত্র কয়দিন বাকি তারপরে মুসলমানদের জন্য আসছে ঈদ। আর এই ঈদ মানে খুশির দিন। ঈদ মানে আনন্দের দিন। একজন মুসলমান দৃষ্টি রমজান পালনের পর যখন ঈদ উদযাপন করে তখন তাদের আনন্দের শেষ থাকে না। একজন মুসলমানের উপর তাদের উপর দেয়া হয়েছে এই আনন্দমুখ হয় ঈদুল ফিতর। যাকে বলা হয় রোজা ভঙ্গের আনন্দ। একজন বান্দা এ সময়ের বাইরে রোজা রাখতে পারেন কিন্তু তার ওপর নিষেধ করে দেওয়া হয়েছে দুই তার মধ্যে একটি হচ্ছে ঈদুল ফিতর। ‌ এ সময় পরিষ্কার এবং ভালো জামা কাপড় পড়া সুন্নত। এই উপলক্ষে শপিং করে থাকে নতুন নতুন জামা কাপড় গুলো কাপড়।

যমুনা ফিউচার পার্ক মার্কেট শপিং মল

যারা ঈদের শপিং করতে চান তাদের জন্য অন্যতম একটি পছন্দের জায়গা হচ্ছে এটি। শুধুমাত্র বাংলাদেশে নয় দক্ষিণ এশিয়ার মধ্যে বড় কয়েকটি শপিং মলের মধ্যে জায়গা দখল করে রেখেছে এটি। মোবাইলের এক্সেসরিজ থেকে শুরু করে কাপড় সকল ধরনের বিষয়বস্তু পাওয়া যায় এখানে। এখানে রয়েছে আধুনিক এবং প্রযুক্তিগত সকল ধরনের ব্যবস্থাপনা। ৪,১০০,০০০ বর্গফুট জায়গা দখল করে এই মার্কেট নির্মাণ করা হয়েছে। এখানে রয়েছে রেস্টুরেন্ট এবং শিশুদের খেলাধুলার জন্য রয়েছে বিভিন্ন ধরনের গেমিং পার্ট। শপিং করে ক্লান্ত হয়ে যখন বিশ্রামের প্রয়োজন তখন এই বিশ্রাম এবং বিনোদনের ব্যবস্থা করা হয়েছে এখানে। এখানে তবে জিনিসের দাম তুলনামূলকভাবে বেশি হল কেনার দিক থেকে রয়েছে অনেক সুবিধা। যার কারণে ভারত থেকেও এখানে অনেকেই কেনাকাটা করতে আসেন।

ক্রেতাদের নিরাপত্তার ব্যবস্থাপনা রক্ষার জন্য এখানে রয়েছে বিভিন্ন ধরনের নিরাপত্তা কর্মী এবং অন্যান্য ব্যবস্থাপকরা। এখানে তলা অনুসারে বিভিন্ন ধরনের ডিপার্টমেন্ট ভাগ করে দেওয়া হয়েছে। অনেকে বলে থাকেন যমুনা ফিউচার পার্কে একবার হারিয়ে গেলে বের হওয়া অনেকটা মুশকিল। অর্থাৎ এত বড় এই শপিং মল। যাদের বাজেট তুলনামূলকভাবে একটু বেশি তারা এখানে শপিং করতে আসে আরামে। তবে দাম ততটা বেশি নয় অন্যান্য মার্কেটের তুলনায় কয়েকশত টাকা হয়তোবা বেশি হতে পারে আনুমানিক। আর অধিকাংশ জিনিসপত্রের মূল্য সাধারণত অন্যান্য মার্কেটের মতই হয়ে থাকে।

যমুনা ফিউচার মার্কেট কোথায় অবস্থিত

যমুনা ফিউচার মার্কেট মূলত অবস্থিত প্রগতী সারণি ঢাকাতে। ঢাকার যে কোন বাস স্ট্যান্ড থেকে এখানে সরাসরি বাসে অথবা সিএনজিতে যেতে পারবেন একজন ব্যক্তি।

Share This Article