মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ২০২৪: Medical Admission Question 2024

Jahid Hasan

এই প্রতিবেদনে এখন আপনাদের সামনে তুলে ধরা হবে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে। এবারের Medical Admission Question সম্পর্কে জানার আগ্রহ দেখা দিয়েছে শিক্ষার্থীদের। চলুন তাহলে দেখে নেই আজকের এই ভর্তি পরীক্ষার প্রশ্ন সম্পর্কে।

রোজ শুক্রবার ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গিয়েছে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪। আর এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন প্রায় এক লক্ষ চার হাজার শিক্ষার্থীরা। আর এ সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৭ টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজের বিপরীতে। এখানে প্রত্যেকটি সিটের এর বিপরীতে পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল 19 জন করে। ভাবে হাড্ডাহাড্ডি ভাবে এখানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল যার কারণে অনেক শিক্ষার্থীরাই ভর্তি হওয়ার সুযোগ থেকে মিস করেছেন। কারণ এখানে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের কে চূড়ান্তভাবে ভর্তি হতে হয়। সারা দেশ জুড়ে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হলেও বেশ কয়েকটি জায়গায় দুর্নীতির অভিযোগ উঠেছে এবং কিছু বিশৃঙ্খলা সৃষ্টি দেখা দিয়েছে। সে বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের ফজর নিউজের সর্বশেষ ক্যাটাগরি দেখুন।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র

পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল গত ৯ ফেব্রুয়ারি এবং ফলাফল ঘোষণা করা হয় গত 11ই ফেব্রুয়ারি দুপুরের দিকে। শিক্ষার্থীরা ফলাফল পেয়ে বেশ উচ্ছ্বাসিত হয়েছেন যারা উত্তীর্ণ হয়েছে। তবে এবারের পরীক্ষায় পাশের হার হচ্ছে ৪৭.৫ শতাংশ। অন্যদিকে যিনি প্রথম হয়েছেন তার মোট নম্বর হচ্ছে 92.5.

বর্তমান সময়ে সারা দেশ জুড়ে আলোচনার বিষয় হচ্ছে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল। কেউ যদি অনলাইনে ফলাফল দেখতে চান তাহলে আপনারা অবশ্যই আমাদের নিচে দেওয়া প্রতিবেদনে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন ফলাফল। তবে যাই হোক এখন অনেক শিক্ষার্থীরা এই মেডিকেল প্রশ্ন দেখতে চাচ্ছেন। আমাদের জন্য আমরা নিচে এই প্রশ্নপত্র দিয়ে দিলাম। আপনারা এটি কারেকশন করতে পারেন অথবা পরে আপনার মেধাকে আরো বৃদ্ধি করতে পারেন।

Medical Admission Question 2024

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র তাদের জন্য গুরুত্বপূর্ণ আগামী বছর এখানে ভর্তির জন্য প্রিপারেশন নিবে তাদের। এই প্রশ্ন মেডিকেল শিক্ষার্থীদের একবার হলেও করা দরকার যাতে করে তারা এই বিষয়ে সকল জ্ঞান বৃদ্ধি করতে পারেন।

পড়ুন: এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট

Share This Article