এসএসসি পরীক্ষা বাংলা ১ম পত্র প্রশ্ন সুলিউশন

Jahid Hasan

তুলে ধরা হচ্ছে এসএসসি পরীক্ষা বাংলা ১ম পত্র প্রশ্ন। যারা এই প্রশ্ন দেখতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের নিজের দেওয়া লিংকে প্রবেশ করে এসব অথবা নিচের দেওয়া ছবি থেকে দেখে নিতে পারেন। চলুন তাহলে এখন আমরা নিচে থেকে দেখে নেই SSC Bangla 1st Paper Question Answer সম্পর্কে।

বাংলাদেশের যতগুলো পাবলিক পরীক্ষা রয়েছে তার মধ্যে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে এই এসএসসি পরীক্ষাতে। পূর্বে যদিও পিএসসি এবং জেএসসি ছিল কিন্তু সেগুলো বর্তমান সময় আর নেই। এখন থেকে শুধু রয়েছে দশম শ্রেণীর পর এসএসসি একটি মাত্র পাবলিক পরীক্ষা। এরপর শিক্ষার্থীরা যখন উচ্চমাধ্যমিকে উঠে তখন তারা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তবে যাই হোক আজকে আমরা সে বিষয় সম্পর্কে পরের আলোচনা করব এখন আমরা জানবো এর প্রশ্নপত্র সম্পর্কে।

এসএসসি পরীক্ষা বাংলা ১ম পত্র প্রশ্ন SSC Bangla 1st Paper aper MCQ Solution:

বাংলাদেশ জুড়ে এবং সকল বোর্ড অনুসারে আজ ১৫ই জানুয়ারি রোজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা। মূলত আজকে সকল বোর্ড এর পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এখানে অংশগ্রহণ করেছে সাধারণ শিক্ষা বোর্ড গুলো, মাদ্রাসা বোর্ড, কারিগরি বোর্ড এবং অন্যান্য বোর্ডগুলো। তবে বিভিন্ন বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হলেও প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। শুরু হয়েছে সকাল ১০ টা থেকে আর পরীক্ষা শেষ হয়েছে বেলা ১টায়।

Bangla 1st Paper MCQ Solution Question Down👇

Bangla 1st Paper MCQ Solution Question

আপনারা যারা এই প্রশ্নপত্র দেখতে ইচ্ছুক তারা অবশ্যই উপরে দেওয়া প্রবেশ করুন অথবা ছবিটি দেখে নিন। অনেকেই এই ধরনের প্রশ্নপত্র দেখতে চাই কারণ পরীক্ষা শেষে তারা মিলিয়ে নিতে চায়। অথবা পরবর্তীতে যারা পরীক্ষা অংশগ্রহণ করবে তাদের জন্য সাজেশন ক্ষেত্রে একটি বেশ গুরুত্বপূর্ণ। এসএসসি পরীক্ষা বাংলা ১ম পত্র প্রশ্ন ছাড়াও আরো অন্যান্য পরীক্ষার প্রশ্ন এবং সাজেশন পেতে হলে অবশ্যই আমাদের ফাজার নিউজ নিয়মিত ভিজিট করবেন।

আরোও পড়ুনঃ এসএসসি পরীক্ষার প্রশ্ন ২০২৪ এবং উত্তরপত্র

Share This Article