জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে

Jahid Hasan

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হওয়ার পরেই অনেকে জানতে চাচ্ছেন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি কবে প্রকাশিত করা হবে। আজকের সে বিষয়টি তুলে ধরা হবে আপনাদের সামনে।

নভেম্বরের ২৬ তারিখে প্রকাশিত করা হয়েছে এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩। যারা ফলাফল দেখতে পারেননি অথবা এখন পর্যন্ত ফলাফল দেখতে চাচ্ছেন তারা আমাদের দেওয়া নিচে লিঙ্কে প্রবেশ করুন। ওখান থেকে আপনারা ফলাফল দেখতে পারবেন এবং সকল নিয়ম দেওয়া রয়েছে। এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে শিক্ষার্থীরা। তবে বেশ কয়েক জায়গায় দুর্নীতির অভিযোগ উঠেছে কলেজের বিরুদ্ধে। ময়মনসিংহের ভালকার একটি কলেজে টাকার লোভ দেখিয়ে শিক্ষার্থীদেরকে ভর্তি করা এবং তাদেরকে পাস করার সুযোগ করে দেওয়ার অফার দেয়। সেখানে দুজন ব্যতীত সকল শিক্ষার্থী ফেল করে সে বলে জানা যায়। এছাড়াও বেশ কয়েকটি কলেজে অভিযোগ পাওয়া যায় বিভিন্ন বিষয় নিয়ে। তবে যারা পাশ করেছেন তারা পরবর্তী ভর্তি হওয়ার জন্য ইচ্ছে পোষণ করেছে।

অনার্স ভর্তি বিজ্ঞপ্তি কবে প্রকাশিত হবে

যারা উচ্চমাধ্যমিক পাশ করেছেন তাদের অধিকাংশই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি হওয়ার জন্য আগ্রহে বসে থাকে। তবে যারা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছে তাদের কথা ভিন্ন। সে ক্ষেত্রে দেখা যায় যারা পাবলিক বিশ্ববিদ্যালয় চান্স পায়না তারা জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি হয় অধিকাংশ। তাই এই অনার্স ভর্তির জন্য অনেকেই অপেক্ষা করে থাকে। তাদের অপেক্ষা যাতে না করতে হয় এবং চিন্তায় না থাকতে হয় সেজন্যই আমরা নিয়ে হাজির হয়েছি এই খবরটি নিয়ে।

বেশ কয়েকটি মাধ্যমে জানা গিয়েছে এবার অনার্স ২০২৩ এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে ডিসেম্বর মাসের শেষের দিকে। আর ভর্তি পদ্ধতি আগে নিয়মই হয়ে থাকবে। তবে ভর্তি যোগ্যতা বেশ পরিবর্তন হতে পারে বলে অনেকেই মনে করছেন। আবার অনেকে বলছে ভর্তি যোগ্যতা একই থাকবে আর সেইসঙ্গে আবেদন পদ্ধতিতে একই অনলাইনে।

আজকের এই আর্টিকেলে আপনারা এই বিষয় সম্পর্কে জানলেন অর্থাৎ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে। এরকম আরো অন্যান্য শিক্ষার সংক্রান্ত তথ্যগুলো জানতে অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

Share This Article