ভোটার নাম্বার বের করার নিয়ম | Voter Serial Number Find

Jahid Hasan

প্রতিবেদনে এখন আপনাদের সামনে উপস্থাপন করা হচ্ছে ভোটার নাম্বার বের করার নিয়ম সম্পর্কে। আজকে অবস্থিত হচ্ছে সংসদ নির্বাচন আর ভোটাররা এখানে ভোট প্রদান করবেন। আর ভোট প্রদান করার জন্য প্রার্থীদেরকে বেশ কিছু নিয়ম কানুন মেনে চলতে হবে।

অর্থাৎ এখানে পার্থি বলতে বোঝানো হয়েছে ভোটার। একজন প্রার্থী ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করবে তখন যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে সেটি হচ্ছে কিভাবে ভোট দিতে হয় সে বিষয়। আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে কিভাবে একজন প্রার্থী ব্যালেট পেপারে ভোট প্রদান করবে সে বিষয়টি। এ বিষয় সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়বেন অথবা আমাদের ওয়েবসাইটের নির্বাচন ক্যাটাগরি দেখে এবং সেখান থেকে দেখে নিন।

ভোটার নাম্বার বের করার নিয়ম

আপনারা যদি ভোটার নাম্বার বের করতে চান অনলাইন থেকে তাহলে নিচে ধাপ গুলো অনুসরণ করুন। আসেন আপনাদেরকে এখন জানিয়ে দেই কিভাবে আপনারা ভোটার নাম্বার বের করবেন সে বিষয়টি।

  • এজন্য প্রথমে প্লে স্টোরে প্রবেশ করতে হবে এবং সেখানে গিয়ে সার্চ করতে হবে Smart Election Management BD. এরপর এই অ্যাপে প্রবেশ করতে হবে এবং সেটি ইন্সটল করুন এবং মোবাইলে ওপেন করুন।
  • মোবাইলে ওপেন করার পর প্রথমেই দেখতে পারা যাবে জন্ম তারিখে এবং ভোটার আইডি কার্ড নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করার একটি অপশন। থ্রি ডট মেনু থেকে ভোটার তথ্য সম্পর্কে এই অপশনটিতে প্রবেশ করতে পারেন।
  • এবার এই অপশনটিতে প্রবেশ করার পর সেখানে ভোটার আইডি কার্ডের সকল তথ্য দিয়ে আপনারা সার্চ করলে আপনার ভোটার নাম্বার পেয়ে যাবেন।

ভোটার নাম্বার বের করার নিয়মের ক্ষেত্রে সমস্যা করতে হয় সার্ভার জনিত সমস্যার কারণে। যদি প্রথমবার চেষ্টা না হয় তাহলে বারবার চেষ্টা করুন তাহলে খুব সহজেই আপনারা এটি পেয়ে যাবেন।

Share This Article