বাংলাদেশে শুরু হচ্ছে শৈতপ্রবাহ

Jahid Hasan

বাংলাদেশে আবার আসতে শুরু হচ্ছে শৈতপ্রবাহ। এমনটাই জানা গেছে বাংলাদেশ আবহাওয়া বার্তা অফিস থেকে। আজকে আপনাদেরকে এই আবহাওয়া বার্তা সম্পর্কে সর্বশেষ আপডেট দিব।

বাংলাদেশের মোট ছয়টি ঋতু রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে শীতকাল। এ সময় দেখা যায় ‌প্রচন্ড শীত নেমে আসে এবং প্রচন্ড শীতে অনেকটা নাজেহাল করে সাধারণ মানুষ। আজকে আমরা প্রতিদিনের আবহাওয়ার খবরের মত এক দুর্দান্ত খবর নিয়ে হাজির হয়েছে যা জনসাধারণের জন্য অনেক কল্যাণ বয়ে নিয়ে আসতে পারে। তাহলে আজকের আবহাওয়ার খবর ৩১ ডিসেম্বর সম্পর্কে জেনে নেই।

বাংলাদেশে আবার আসতে শুরু হচ্ছে শৈতপ্রবাহ

২০২৩ সালের শীতের আবহাওয়া অনেকটা দেখা দিয়েছে বিরূপ। শুরু থেকেই আবহাওয়া পরিস্থিতি অনেক ভালো থাকলেও কয়েকদিন পর প্রচন্ড বৃষ্টির প্রভাব দেখা দেয়। এই সময় গ্রামাঞ্চল থেকে সারা অঞ্চল পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন প্রান্তে প্রচন্ড এবং হালকা বৃষ্টি হয়েছিল। এরপর দীর্ঘ সময় পর্যন্ত আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক থাকলেও গতকালকের থেকে দেখা দিয়েছে বেশ বিরূপ। গত ২৯ ডিসেম্বরে জানিয়ে দেওয়া হয়েছিল আগামী ৩০ ডিসেম্বর থেকে বাংলাদেশের বিভিন্ন প্রান্ততে হালকা এবং প্রচন্ড বাতাস এর পাশাপাশি শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে।

এজন্য পূর্ব থেকে প্রস্তুতি নিতে বলা হয়েছে শীতপ্রবণ এলাকাগুলোতে। ধারনা করা হচ্ছে আগামী পাঁচ থেকে ছয় দিন পর্যন্ত এরকম আবহাওয়া পরিস্থিতি বিরাজমান থাকতে পারে। বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষদেরকে আরও বিশেষভাবে প্রস্তুতি গ্রহণ করার অনুরোধ করা হয়েছে। এই অঞ্চলের শীতের প্রভাব সবচেয়ে বেশি দেখা যায় এবং শীতের আক্রমণ বেশি হয়ে থাকে। এদিকে বাংলাদেশে আবার শুরু হচ্ছে শৈতপ্রবাহ।

Share This Article