বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১৮ জানুয়ারি

Jahid Hasan

আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে। কারণ প্রতিনিয়ত এর মূল্য পরিবর্তন হয়ে থাকে।

সারা পৃথিবী জুড়ে সকল মানুষের অন্যতম একটি চাহিদা হচ্ছে অর্থ অথবা টাকা। বাংলাদেশের যেটি টাকা বাইরের দেশে এটি ভিন্ন নাম হয়ে থাকে। এর মূল্য আলাদা আলাদা হয়। আজকে আমরা এই টাকার মূল্য জানবো কোন দেশে কত টাকা হয়ে থাকে। অনেকের প্রশ্ন হতে পারে এর মূল্য জানা কেন এত জরুরী। প্রতিনিয়ত বিদেশ থেকে প্রায় কয়েক লক্ষ থেকে প্রায় কয়েক কোটি টাকা দেশে পাঠানো হয়ে থাকে। আর যদি টাকার রেট সঠিকভাবে না জানা হয় তাহলে সঠিক মূলটি পাবে না। আবার দেশ থেকে যারা বিদেশে টাকা পাঠায় তাদেরও জানা দরকার যাতে করে তারা সঠিক মূল্য টাকা পাঠাতে পারে এবং কোন ধরনের ক্ষতির সম্মুখীন না হয়। বর্তমান সময়ে অনেক ফ্রিল্যান্সার হয়েছে যারা ডলার আয় করে তাদের ব্যাংক থেকে উইথড্র দেওয়ার সময় এই রেট যারা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১৮ জানুয়ারি

তবে যাই হোক আজকে আমরা জানবো এই টাকার রেট সম্পর্কে। কারণ প্রতিনিয়ত এই টাকার রেটের পরিমাণ কমে আবার বৃদ্ধি পায়। বিভিন্ন দেশের মুদ্রার মান অনুসারে এবং বিভিন্ন ধরনের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে এর পরিমাণ নির্ধারণ করা হয়। চলুন তাহলে নিচে থেকে আমরা দেখে নেই আজকে টাকার মান কত।

সিঙ্গাপুরের ডলার৭৫ টাকা ৬২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৮ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১৬ টাকা ৫৮ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪২ টাকা ৩৭ পয়সা

আশা করা যাচ্ছে এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা ১৮ বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে জানলেন। এরকম আরো টাকার মান সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

আরোও: আজকে টাকার রেট কত ২০২৪

Share This Article