আওয়ামী লীগের মনোনয়ন হতে বাদ পড়েছেন যারা

MD Tahmid
মনোনয়ন হতে বাদ পড়েছেন যারা


বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন হতে বাদ পড়েছেন যারা, অনেক মনোনয়ন প্রত্যাশীরা। তাদের মধ্যে অন্যতম হলেন তিন প্রতিমন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত তিন প্রার্থী বর্তমান প্রতিমন্ত্রী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি এবং আরো যারা মনোনয়ন হতে বাদ পড়েছেন তা নিয়ে আমাদের আজকের বিস্তারিত প্রতিবেদন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ (Mononoyon List 2023)

বাংলাদেশের  জাতীয় রাজনীতিক দল আওয়ামী লীগ হতে মনোনয়ন পেয়েই জাকির হোসেন ও মন্নুজান সুফিয়ান এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এই তিন জন নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রী দায়িত্ব পেয়েছিলেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ হতে এই তিন প্রতিমন্ত্রী কে মনোনয়ন দেওয়া হয়নি।

বাংলাদেশের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এই তিন প্রতিমন্ত্রী আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন কিন্তু এই তিন প্রতিমন্ত্রীকে মনোনয়ন না দিয়ে অন্য প্রার্থীদের দেওয়া হয়েছে।

আরোও পড়ুন: ২৯৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা (সম্পূর্ণ লিস্ট)

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান:

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ২০০৯-২০১৪ মেয়াদে  প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন মন্নুজান সুফিয়ান। বাংলাদেশের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর ২০১৪-২০১৮ মেয়াদে স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একাদশ সংসদেও বর্তমান সরকার শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন:

কুড়িগ্রাম-৪ আসন থেকে  ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জাকির হোসেন আওয়ামী লীগ হতে মনোনয়ন পেয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তারপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও আওয়ামী লীগ হতে মনোনয়ন পেয়ে একই আসনে আবার দ্বিতীয়বারের জন্য নির্বাচিত হন। বাংলাদেশের জাতীয় দল আওয়ামী লীগ হতে দ্বিতীয়বার আবার নির্বাচিত হয়ে ‌ ২০১৯ সালের সাত জানুয়ারি বাংলাদেশের প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে দায়িত্ব পালন করে আসছেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ:

আওয়ামী লীগের মনোনয়ন পাননি ৭১ এমপি

বাংলাদেশের জাতীয় রাজনৈতিক দল আওয়ামী লীগ হতে আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে একত্বই জন মনোনয়ন প্রত্যাশী এমপিদের আওয়ামী লীগ হতে মনোনয়ন দেয়া হয়নি। আওয়ামী লীগ হতে যাদেরকে মনোনয়ন না দিয়ে বাদ দেয়া হয়েছে তারা হলেন সংসদ সদস্য সাদেক খান, রাশেদ খান মেনন, মঞ্জুর হোসেন বুলবুল, মানু মজুমদার, ডা. হাবিবে মিল্লাত আরো অনেক এমপি ও আওয়ামী লীগ হতে মনোনয়ন হতে বাদ পড়েছেন।

আরোও পড়ুন Mononoyon list 2023 : আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের তালিকা: সংসদ নির্বাচন ২০২৪

নৌকা মার্কায় থেকে বাদ পড়েছেন যারা ভিডিও (mononoyon list 2023)

দ্বাদশ সংসদ নির্বাচন সম্পর্কিত বিভিন্ন ধরনের সমসাময়িক আপডেট নিউজ পেতে আমাদের সাইট foxbdnew.com এ ভিজিট করুন এবং আপনারা আমাদের সব পাবলিশ হওয়া খবর গুলো সম্পর্কে নোটিফিকেশন পেতে আমাদের সাইটটিকে সাবস্ক্রাইব করুন।


Share This Article