আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ Ayatul kursi Bangla

Jahid Hasan

ইসলামিক বিষয়ক আলোচনায় আজকের এই প্রতিবেদনে আমরা নিয়ে হাজির হয়েছি আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অথবা Ayatul kursi Bangla নিয়ে। যাতে করে একজন মুসলমান খুব সহজেই এখান থেকে এটি মুখস্থ করতে পারেন এবং শিখতে পারেন।

আয়াতুল কুরসির ফজিলত

মুসলমানদের ওপর যা কিছু দেওয়া হয়েছে তা অবশ্যই তার কল্যাণের জন্য দেওয়া হয়েছে। ঠিক তেমনভাবে এই আয়াতুল একজন বান্দার কল্যাণের জন্যই নাযিল করা হয়। অনেকেই এই ফজিলত সম্পর্কে জানতে চান। এর ফজিলত এতটাই গুরুত্বপূর্ণ যে মৃত্যুর বাধা ছাড়া আর সকল সমস্যার সমাধান এর মাধ্যমে পাওয়া যায় যদি একজন ব্যক্তি পবিত্র নিয়তে পাঠ করে। যাদের ওপর খারাপ আত্মা অথবা জিন ভর করে তারা যদি নিয়মিত এই আয়াতুল কুরসি পাঠ করে তাহলে দ্রুত এর সমাধান মিলে।

এছাড়াও রাতে ঘুমানোর পূর্বে এই দোয়া পাঠ করলে দুঃস্বপ্ন থেকে মুক্তি পাওয়া যায় এবং স্বাভাবিকভাবে ঘুমানো সম্ভব হয়। মোট কথা আয়তুল কুরসির ফজিলত অসীম। কেননা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালাম এই দোয়া বেশি বেশি পাঠ করতে বলেছেন। বেশ কয়েকটি হাদীসে এসেছে যে কোন বিপদের সম্মুখীন হলে অবশ্যই আয়তাল কুরসি পাঠ করতে হবে। তাহলে তার বিপদ দ্রুত কেটে যাবে।

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ

মূলত এটি হচ্ছে আরবি একটি দোয়া। কিন্তু অনেকেই এই আরবি পাঠ করতে পারেন না। তাদের জন্য আমরা আরবীকে বাংলায় লিখে দিচ্ছি। যাতে করে আপনারা বাংলা পরে আরবি এই দোয়াটি মুখস্ত করতে পারেন। নিচে আপনাদের জন্য এই দোয়াটি তুলে ধরা হলো।

আল্লাহু লা ইলাহা ইল্লা হুওয়াল হাইয়্যুল কাইয়ুম। লা তা-খুযুহু সিনাতু ওয়ালা নাউম। লাহু মা ফিস-সামা ওয়াতি ওয়ামা ফিল-আরদ। মান যাল্লাযি ইয়াশ ফাউ ইনদাহু ইল্লা বি ইযনিহি, ইয়া’লামু মা বাইনা আইদিহিম ওয়ামা খালফাহুম ওয়ালা ইউহিতুনা বিশাইইম-মিন ইলমিহি ইল্লা বিমা শা আ, ওয়াসিয়া কুরসিইউহুস সামাওয়াতি ওয়াল আরদ, ওয়ালা ইয়াউদুহু হিফজুহুমা ওয়াহুয়াল আলিইয়ুল আজিম।

আয়াতুল কুরসি কখন পড়তে হয়?

একজন বান্দা নামাজের পর পড়তে পারেন। এছাড়াও যে কোন বিপদের সম্মুখীন হলেই একটি পড়তে পারেন। তবে নিয়মিত নামাজে এবং ঘুমানোর পূর্বে এটি করে নেওয়া উত্তম। তাহলে বিভিন্ন বিপদ আপদ থেকে রক্ষা পাওয়া যায় এবং রাতের দু স্বপ্ন কেটে যায়।

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ নিজে পড়ুন এবং অন্যকে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেয়ার করবেন। তাহলে আপনিও তার সওয়াবের অংশীদার হতে পারেন।

অন্যান্য- শবে কদর কবে ২০২৪

Share This Article