গাজীপুর জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

Jahid Hasan

বাংলাদেশের গুরুত্বপূর্ণ সকল জেলার মধ্যে অন্যতম একটি জেলা হচ্ছে গাজীপুর জেলা। আর আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে গাজীপুর জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে। চলুন তাহলে এই ক্যালেন্ডার সম্পর্কে আরও তথ্য দেখে নেই।

ঢাকা বিভাগের অধীনে রয়েছে এই গাজীপুর জেলা। আর ঢাকা জেলার সঙ্গেই অবস্থান করছে এই জেলা। বলা হয়ে থাকে ঘনবসতি জেলাগুলোর মধ্যে শীর্ষ পজিশন গুলোর মধ্যে অবস্থান করছে গাজীপুর। এখানে বসবাস লোকের সংখ্যা হচ্ছে প্রায় কয়েক লক্ষ। গাজীপুরের স্থায়ী বাসিন্দার সংখ্যা যতগুলো ঠিক ততগুলোই বাইরে থেকে আসার লোকজনের। অর্থাৎ বাইরের অঞ্চল থেকে এই অঞ্চলে বসবাস করা মানুষের সংখ্যা অনেক বেশি। যার কারণে এখানে অনেক ঘনবসতি সৃষ্টি হয়েছে। তবে অন্যান্য জ্বালার মত এখানে মুসলমানের সংখ্যা অনেক বেশি যারা নিয়মিত নামাজ পড়েন এবং রমজানের সময় রোজা পালন করেন। প্রতিবারের মতো এবারও রমযান এসে গেছে আর অনেকেই এই অঞ্চলের ক্যালেন্ডার দেখতে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন অনেক গুরুত্বপূর্ণ। এই প্রতিবেদনে তারা দেখতে পারবেন এই অঞ্চলের সেহরি এবং ইফতারের সময়সূচি নিচে থেকে। চলুন তাহলে এটি দেখে নেই আমরা।

গাজীপুর জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

এই প্রতিবেদনে আপনারা দেখলেন এই জেলার রমজানের ক্যালেন্ডার। এরকম আরো অন্যান্য জেলা রমজানের ক্যালেন্ডার দেখতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: ময়মনসিংহ বিভাগের রমজানের ক্যালেন্ডার ২০২৪

Share This Article