রাউটার আইপিএস কি এবং দাম কত | Router Ips Price

Jahid Hasan

এ প্রতিবেদনে আপনারা জানবেন রাউটার আইপিএস কি এবং কত দাম সে বিষয় সম্পর্কে। যারা Router Ips Price সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই এ প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ে নিন।

কারেন্টের সমস্যার কারণে অনেকে এখন যে সমস্যা দিয়ে ভুগছে সেটি হচ্ছে লোডশেডিং। অন্যদিকে এই গরমের কারণে প্রয়োজনীয় ব্যাকআপ পাচ্ছেন না বিদ্যুতের তারা। যার কারনে প্রয়োজনীয় বিভিন্ন ধরনের কাজ করতে পারছেন না। বিশেষ করে যারা ইন্টারনেট ব্যবহার করে আর ফ্রিল্যান্সার হয়েছে তাদের সমস্যাটি বেশি দেখা দিচ্ছে। আর এই সমস্যার সমাধান থেকে কিভাবে খুব সহজে মুক্তি পাবেন সে বিষয় সম্পর্কে জানব। কেননা আইপিএস অথবা সোলার ব্যবহার করলে প্রায় ২০ হাজারের অধিক পরিমাণ অর্থ অপচয় হয়ে থাকে। যার কারণে সবার পক্ষে সম্ভব হয় না কেনার জন্য। আপনারা যদি আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন তাহলে দেখতে পারবেন কিভাবে অল্প টাকায় এই ব্যাকআপ গুলো পেয়ে যাবেন।

রাউটার আইপিএস কি?

মূলত যে আইপিএস এর সাহায্যে রাউটার এবং অনু ব্যবহার করা হয় এবং ব্যাপার পাওয়া যায় তাকে বলা হয় এটি। মূলত একটি রাউটারকে ব্যাকআপ দেওয়ার জন্যই যে ধরনের ছোট আইপিএস গোলা ব্যবহার করা হয় তাকে বলা হয় আইপিএস রাউটার। মূলত এগুলো শুধুমাত্র রাউটার এবং অনুকে ব্যাকআপ দিয়ে থাকে। অর্থাৎ যারা শুধুমাত্র রাউটার এবং অনুর ব্যাকআপের জন্য বিভিন্ন ধরনের আইপিএস অথবা পাওয়ার ব্যাংক হতে চান তাদের জন্য বেশ উপযুক্ত এটি।

রাউটার আইপিএস দাম কত?

অনেকে জানতে চাই এই ধরনের আইপিএস এর দাম কত হয়ে থাকে সাধারণ। এগুলোর দাম সাধারণত হয়ে থাকে ক্যাটাগরি অনুসারে বিভিন্ন রকম। সাধারণত এগুলোর দাম ১৫০০ টাকা থেকে প্রায় ১০ হাজারের অধিক হয়ে থাকে। তবে ২৫০০ থেকে ৩ হাজার টাকার মধ্যে যে রাউটার এর আইপিএসগুলো পাওয়া যায় সেগুলো দীর্ঘ সময় পর্যন্ত ব্যাকআপ দিয়ে থাকে এবং খুব ভালো পারফরম্যান্স পাওয়া যায়।

অনলাইন থেকেও অর্ডার করতে পারেন তবে তারা থেকে কেনার পূর্বে অবশ্যই সেগুলো রিভিউ ভালোভাবে দেখে নিবেন। আর দেখে নিবেন কত ঘন্টা ব্যাকআপ গ্যারান্টি দিচ্ছে সে বিষয়ে সম্পর্কে। এরকমভাবে দেখেই কিনতে হবে এই ধরনের আইপিএস গুলো।

অন্যান্য প্রতিবেদন- মিনি আইপিএস বানাতে কত টাকা খরচ হয়

Share This Article