রূপান্তর নাটক সরিয়ে ফেলা হয়েছে ইউটিউব থেকে

Jahid Hasan

বিনোদন জগতের সবচেয়ে বেশি আলোচনার বিষয় হচ্ছে এখন এই রূপান্তর নাটক। কি কারনে এই নাটকটির সমালোচনার শিকার হচ্ছে এবং বিভিন্ন ধরনের প্রতিবাদ আসছে সে বিষয় সম্পর্কে তুলে ধরা হবে।

বাংলাদেশ পূর্ব থেকে সচেতন এবং জনগণও বেশ প্রতিরোধমুখী ট্রান্সজেন্ডার। এইতো বেশ কয়েকদিন আগে পাঠ্যপুস্তক হয়ে উল্লেখ করা ছিল শরিফ শরিফার গল্প। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে এ বিষয়ে তুলে আসলে সঙ্গে সঙ্গে প্রতিরোধ করেছে বাংলাদেশের সাধারণ মানুষ এবং বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা। অর্থাৎ এটি সম্পূর্ণ অবৈধ বাংলাদেশের জন্য এবং ইসলাম ধর্ম তার সমর্থন‌ করেনা। বরাবর এই ঘটনা ঘটে আসছে এমনকি এরকম হয়ে আসছে বিভিন্নভাবে। আর সেই বিষয়টি প্রতিরোধ করে আসছে সাধারণ মানুষ। কিন্তু সেই রেশ কাটেনা কাটতেই আবার নতুন একটি ঘটনা চলে আসছে। আর সেটি হচ্ছে একটি নাটকের মাধ্যমে চলচ্চিত্র জগতে বেশ সারা ফেলে ছিল। এমনকি মুছে ফেলতে বাধ্য হয়েছে তারা। আসুন এখন আমরা এই বিষয় সম্পর্কে জেনে নেই।

রূপান্তর নাটক সরিয়ে ফেলা হয়েছে ইউটিউব থেকে

বেশ কয়েকদিন আগে অফিসিয়াল ভাবে রিলিজ দেয় এই নাটকটি। কিছু সংখ্যক মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেল পরবর্তী সময়ে সাধারণ মানুষের কাছে তা বিপরীত হয়ে যায়। এই নাটকটি কেউ উপভোগ করতে চায় না যার কারণে অনেকেই এর বিরুদ্ধে অভিযোগ জানায়। বিষয়টি এমন হয়ে দাঁড়িয়েছে যে পরবর্তী সময়ে তা ডিলেট করতে বাধ্য হয় এর সাথে সংশ্লিষ্ট যুক্ত ব্যক্তিরা। আর এখানে অভিনয় করতে দেখা দিয়েছে ছোট পর্দার অভিনেতার জোভানকে। অর্থাৎ মূল চরিত্রে তিনি অভিনয় করেছেন। পরবর্তী সময়ে তিনি এ বিষয়ে ক্ষমা চান এবং তার ভুল বুঝতে পারেন। কিন্তু এর মধ্যে তার ফেসবুক পেজ গায়েব হয়ে যায় যার কারণে অনেকটাই হতাশা পড়েন তিনি।

শুধুমাত্র তাই নয় এটি এক বছর করেছিল ওয়ালটন। তাদের স্পন্সর সরিয়ে ফেলে। অর্থাৎ এর সাথে যাবতীয় কার্যকর্ম গুলো বন্ধ করে। মোটকথা এর সাথে সকল কিছুই বন্ধ করে দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত এ বিষয়টি নিয়ে রয়েছে ব্যাপক সমালোচনা এবং আলোচনা। আবার অনেকে আগ্রহ প্রকাশ করেছে এটি দেখার জন্য। কিন্তু এখন এটি দেখা সম্ভব হবে না কেননা ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয়েছে। কেউ যদি ডাউনলোড করে থাকে সেখান থেকে রূপান্তর নাটকটি দেখতে পারবেন একজন দর্শক। তবে নেটিজেনরা‌ বলছে এই ধরনের নাটক না দেখাই সবচেয়ে ভালো এবং উত্তম। অর্থাৎ আরো অন্যান্য পারিবারিক এবং শিক্ষামূলক নাটক দেখার জন্য তারা উৎসাহিত করেছেন।

অন্যান্য প্রতিবেদন- শাকিব খানের রাজকুমার মুভি 

Share This Article