বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে যা জানালো শিক্ষা মন্ত্রণালয়

Shaheda Jannat

বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে যা জানালো শিক্ষা মন্ত্রণালয়। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের বদলি নিয়ে কর্মশালার আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়‌। কর্মশালায় বদলি নিয়ে তিন ধরনের প্রস্তাব করবে সংস্থাটি।

বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে কর্মশালায় উপস্থিত কর্মকর্তাদের মতামতের ভিত্তিতে যেকোন একটি পদ্ধতিতে বদলির ব্যবস্থা গ্ৰহন করা হতে পারে। তবে বেসরকারি শিক্ষকদের বদলির প্রক্রিয়া চালু করতে হয়তো বেশ সময় লাগতে পারে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তার সাথে আলাপকালে এ কথা জানা যায় যে বেসরকারি শিক্ষকদের বদলির ব্যবস্থা গ্ৰহন করা হবে। গত বছরের ২২ অক্টোবর বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছিল কর্মশালায় বেশ কিছু প্রস্তাব দেয়া হয়েছিল। এছাড়াও এই বিষয়‌ নিয়ে আগামী ৩০ জানুয়ারি কর্মশালা গ্ৰহন করা হয়েছে। এই ৩০ জানুয়ারি অনুষ্ঠিত কর্মশালায় বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে কিছু খসড়া নীতিমালা তুলে ধরা হবে। জানা গেছে এই কর্মশালা বেশ গুরুত্বপূর্ণ কেননা এই দ্বিতীয় কর্মশালায় বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে চূড়ান্ত নীতিমালা প্রণয়ন করা হবে।

বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে দ্বিতীয় কর্মশালায় যেসব নীতিমালা প্রনয়ন করা হবে সেসব কিভাবে কার মাধ্যমে কোন প্রক্রিয়ায় বদলির ব্যবস্থা গ্ৰহন করা হবে তা সিদ্ধান্ত নিয়ে জানানো হবে। বেসরকারি শিক্ষকদের বদলি প্রক্রিয়া কেবল এত সহজে হবে না ৩০ জানুয়ারি কর্মশালা অনুষ্ঠিত হবে এবং কর্মশালা অনুষ্ঠিত হওয়ার পর নীতিমালা অনুযায়ী কাজ করতে হবে তবে এই সব কাজ করতে সময় লাগবে‌। শিক্ষকরা আমাদের জাতি গড়ার কারিগর বেসরকারি অনেক শিক্ষক অনেক দূর দূরান্ত থেকে কষ্ট করে চাকরি করেন উনাদের বদলির ব্যবস্থা গ্ৰহন করা হলে অনেক ভালো হবে উনাদের কষ্ট লাগাব হবে পরিবারের সাথে থেকে চাকরি করতে পারবেন আমাদের পক্ষ থেকে ও চাই আমাদের শ্রদ্ধেয় শিক্ষক গন সকল সুযোগ সুবিধা পান এই কামনা।

আরো পড়ুন: মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের বিএড নিয়ে নতুন আপডেট ২০২৪

Share This Article