Toyota Harrier চলছে এখন বাংলাদেশের রাস্তায়

Jahid Hasan

টয়োটা এবার ২০২৪ সালের নতুন একটি মডেল নিয়ে হাজির হয়েছে। এবারের মডেলটি হচ্ছে Toyota Harrier. এই পুরো প্রতিবেদনটি সাজানো হয়েছে আজকে এই গাড়ি নিয়ে এবং বিস্তারিত সকল তথ্যগুলো নিয়ে। চলুন তাহলে আমরা এই গাড়ির সম্পর্কে সকল তথ্যগুলো দেখে নেই।

জনপ্রিয় গাড়ির তালিকা মধ্যে অন্যতম একটি ব্র্যান্ডের গাড়ি বেশি জনপ্রিয় সেটি হচ্ছে টয়োটা। ব্যক্তিগত গাড়ি হোক কিংবা কোন ট্রাক এ গাড়ির জনপ্রিয়তা রয়েছে সারা বিশ্বজুড়ে ব্যাপক পরিমাণে। তবে আমরা আজকে ব্যক্তিগত অথবা পারিবারিক এই গাড়ির সম্পর্কে জেনে নেব সবার প্রথমে। এ গাড়িগুলো কেনার আগ্রহ দেখা দিয়েছেন বাংলাদেশের ও বিশ্বের বিভিন্ন গাড়ি প্রেমিকরা। চলুন এখন তাহলে দেখে নেই আমরা নতুন মডেলের এই গাড়ি সম্পর্কে বিস্তারিত তথ্য।

Toyota Harrier Price in Bangladesh

এই গাড়িটির মূল্য বাংলাদেশে প্রায় ৪৭ লক্ষ টাকা থেকে ৮০ লক্ষ টাকা পর্যন্ত। এই দাম নির্ধারণ করা হয়েছে এই মডেলের বিভিন্ন সালের উপর। মূলত এই গাড়ির মডেলের সাল যত বেশি হয় তত ওই গাড়িটি আপডেট হয়ে থাকে সে অনুসারে দাম তত বেশি হয়। আসুন এখন আমরা এই গাড়ির আরো বিস্তারিত সকল তথ্যগুলো দেখে নেই।

এই গাড়িতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী একটি ইঞ্জিন। যার আউটপুট হচ্ছে ১৭৩ হর্সপাওয়ার পর্যন্ত। আর টর্ক সাইজ হচ্ছে ২০৩ নেনোমিটার। এছাড়াও গাড়িটির ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ৫৫ কিলোমিটার যার মাধ্যমে অনেক দূর পর্যন্ত ফুয়েল দিয়ে রাইড করা সম্ভব হবে। এই গাড়িটির ওজন হচ্ছে ১৬০০ কেজি পর্যন্ত। ইঞ্জিনে দেওয়া হয়েছে ১৯৮৭ সি সি।

সব মিলিয়ে গাড়িটির ইঞ্জিন পারফরমেন্স দুর্দান্ত এবং অন্যান্য বিষয়বস্তু বেশ আকর্ষণীয়। কেউ যদি আধুনিক মডেলের এই গাড়িটি নিতে চান তাহলে তাকে গুনতে হবে প্রায় ৫০ লক্ষ টাকার বেশি। এ গাড়িটি বর্তমানে পাওয়া যাচ্ছে বাংলাদেশেও আবার রিকন্ডিশনার পাওয়া সম্ভব হচ্ছে বিভিন্ন ধরনের মার্কেট গুলোতে। Toyota Harrier চলছে এখন বাংলাদেশের রাস্তায়।

আরো পড়ুন: Toyota Fortuner ১৩ লক্ষ টাকায়

Share This Article