Toyota Fortuner ১৩ লক্ষ টাকায় পাওয়া যাচ্ছে এখন

Jahid Hasan

আজকে আমরা নিয়ে হাজির হয়েছি Toyota Fortuner নিয়ে। বাংলাদেশে এখন এই গাড়িটি চলে এসেছে। এই ধরনের গাড়ি কেনার জন্য অধীর আগ্রহে বসে আছে অনেক প্রার্থীরা। তাহলে দেখে নেই এই গাড়িতে কি কি দেওয়া রয়েছে এবং কোন কোন ফিচারের জন্য এত জনপ্রিয়তা অর্জন করেছে।

প্রতিবছর টয়োটা বিভিন্ন ধরনের গাড়ি রিলিজ করে তবে তার মধ্যে ব্যক্তিগত এবং পারিবারিক গাড়ি গুলো বেশি জনপ্রিয়তা পায়। আন্তর্জাতিক বাজারে তারা নতুন একটি মডেল বের করেছে। সেই মডেলের গাড়ির বিস্তারিত সকল তথ্যগুলো জানবো। এই গাড়িটির দাম কত এবং কি ধরনের ফিচার দেওয়া হয়েছে, সে বিষয়ে সম্পর্কে। চলুন তাহলে আমরা কথা না বাড়িয়ে চলে যাই আলোচনার মূল প্রসঙ্গে এবং জেনে নেই এই গাড়িতে কি কি রয়েছে। কারণ একটি গাড়ি কেনার পূর্বে অবশ্যই একজন ব্যক্তির লক্ষ রাখতে হবে বেশ কিছু বিষয় তা না হলে তিনি ভালো পারফরম্যান্স পাবেন না।

Toyota Fortuner Price in Bangladesh

গাড়িটির মূল্য বাংলাদেশে ১৩ লক্ষ টাকা। গাড়ি কেনার সময় এর সাথে আরো বিভিন্ন ভ্যাট এবং অন্যান্য বিষয়গুলো যুক্ত হতে পারে। অর্থাৎ আনুমানিক খরচ হতে পারে সর্বমোট ১৩ লক্ষ টাকা থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত।

এই গাড়িটি দেখতে যেমন আকর্ষণীয় ঠিক তেমনভাবে চালনা দিক থেকেই বেশ ভালো। যারা কিনেছেন তারা ইতিমধ্যে খুব ভালো রিভিউ দিয়েছেন এই গাড়িটি সম্পর্কে। এ গাড়িটিতে ব্যবহার করা হয়েছে চার সিলিন্ডার। ইঞ্জিনে ব্যবহার করা হয়েছে ২৬০০৯৪ সিসি। যার মাধ্যমে দ্রুতগতির পারফরম্যান্স পাবে একজন ব্যবহারকারী। এছাড়াও এখানে ব্যবহার করা হয়েছে অটো ট্রান্সমিশন স্পিড সিস্টেম। ইঞ্জিন সর্বোচ্চ আউটপুট দিতে পারবে ১২২ কিলো ওয়াট পর্যন্ত। আর এর maximum tork হচ্ছে ২৪৫ পর্যন্ত।

সম্পূর্ণ ফুয়েল সিস্টেমে এটি চলে থাকে ইঞ্জিন। ওয়েল ট্যাংকের ক্যাপাসিটি হচ্ছে ৮০ কিলোমিটার পর্যন্ত যার কারণে দীর্ঘ সময়ের রাইড এর ক্ষেত্রে ফুয়েল তুলে রাখা যাবে। এই গাড়িটির ওজন প্রায় ১১০০ কেজির অধিক। তবে এর মাইলেজ প্রতি লিটার তেলে ৩০ থেকে ৪০ কিলোমিটারের মধ্যে থাকে। আপনারা Toyota Fortuner দেখতে পারেন যদি আপনার বাজে থাকে ১৫ লক্ষ টাকার মধ্যে। কারণ এই বাজেটের গাড়ির মধ্যে সবচেয়ে সেরা বাইক হচ্ছে এটি।

আরো পড়ুন: Toyota Axio Price in BD

Share This Article