আওয়ামী লীগ থেকে নমিনেশন পেল সাকিব আল হাসান

ফাজার নিউজ ডেস্ক

অবশেষে আওয়ামী লীগ থেকে নমিনেশন পেল সাকিব আল হাসান ক্রিকেট অলরাউন্ডার। তার এই নমিনেশন পাওয়া মাত্রই সোশ্যাল মিডিয়ারসহ আন্তর্জাতিক পর্যায়ে ভাইরাল হয়ে গেছে খবরটি।

বেশ কয়েক মাস ধরে আলোচনা রয়েছে বাংলাদেশের অন্যতম ক্রিকেটার সাকিব আল হাসান। এশিয়া কাপ থেকে শুরু করে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে রয়েছে তার প্রচুর সমালোচনা এবং আলোচনা। ক্রিকেট ম্যাচ সরাসরি শেষ হয়েছে গত 19 নভেম্বর। কিন্তু এরপরে তিনি আবার আলোচনায় নমিনেশন জমা দিতে গিয়ে। তিনি মাগুরা ১ আসন ছাড়াও ঢাকার আরেকটি আসন থেকে নমিনেশন জমা দিয়েছিলেন। তার নমিনেশন জমা দেওয়া কে কেন্দ্র করে নিয়ে প্রচুর আলোচনা সমালোচনা হয়েছে। অনেকে বলেছেন তিনি শুধু বাংলাদেশের নয় আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের দীর্ঘ সময় অলরাউন্ডার হিসেবে ছিলেন। এই হিসেবে তিনি বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে পারবে খেলার মাধ্যমে ভালো এবং দেশের সেবা করতেও পারবে। সবাই তাকে অনুরোধ করছিল নির্বাচনের না এসে খেলায় মনোনিবেশ করতে। অবশেষে তিনি নমিনেশন জমা দেন সরমর দুইটি আসন থেকে।

আওয়ামী লীগের নমিনেশন পেলেন সাকিব আল হাসান

গতকাল 26 নভেম্বর বিকেল চারটার পর ঘোষণা দেওয়া হয় বাংলাদেশ শক্তিশালী দল আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের তালিকা। ঢাকার আসন থেকে সাকিব আল হাসান মনোনয়নপত্র না পেলেও মাগুরা ১ থেকে তিনি মনোনয়ন পেয়েছেন।। অবশেষে তিনি নৌকার প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে অন্য দলের সঙ্গে মাগুরা এক আসন থেকে।

এরপর থেকে ক্রিকেট প্রাঙ্গণে চলেছে অন্যরকম এক ধরনের আমেজ। অন্যদিকে ঢাকার ১০ আসন থেকে নমিনেশন পেয়েছে চিত্রনায়ক ফেরদৌস এবং বাংলাদেশের অন্যতম টাইগার বাহিনীর আইকন মাশরাফি বিন মুর্তজা মনোনয়ন পত্র পেয়েছেন। এ থেকে বোঝা যাচ্ছে আস্তে আস্তে তরুণ সমাজরা এবং দেশের বর্তমান আইকনের নির্বাচন এবং দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য আগ্রহী হচ্ছেন।

আওয়ামী লীগের মনোনয়ন হতে বাদ পড়েছেন যারা

গতকাল আওয়ামী লীগের নমিনেশন সাকিব আল হাসান এ খবর চলে গেছে চারদিকে এবং পরবর্তী সময় থেকে তিনি নির্বাচনের প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করবেন। নিউজিল্যান্ডের খেলা রয়েছে টেস্ট ম্যাচ যেখানে সাকিব আল হাসান অনুপস্থিত থাকবেন। এ‌ নিয়ে বেশ চিন্তিত রয়েছে টাইগার ভক্তরা। তবে মাগুরা বাসি অনেকে আশা করছে এবার নির্বাচনে তিনি জয়ী হবেন। তাই আশা প্রার্থী এই অলরাউন্ডার সাকিব আল হাসান।

Share This Article