বাংলাদেশের দ্বাদশ নির্বাচন প্রচারণা ২০২৪

ফাজার নিউজ ডেস্ক

শুরু হয়ে গেছে বাংলাদেশের দ্বাদশ নির্বাচন প্রচারণা ২০২৪। আজকে থেকে অফিসিয়াল ভাবে তারা নির্বাচন প্রচারণা করতে পারবে প্রার্থীরা। সে ক্ষেত্রে নির্দিষ্ট নিয়ম কানুন অবলম্বন করতে হবে প্রত্যেকটি প্রার্থীর।

গত মাসে তফসিল ঘোষণা করা হয়েছিল বাংলাদেশ দ্বাদশ নির্বাচনের। এরপর বিভিন্ন দলের প্রার্থীরা যার যার নমিনেশন পত্র জমা দেন। এরপর চূড়ান্ত ভাবে মনোনয়ন পত্র তার বিভিন্ন দলগুলোতে। বাংলাদেশ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বেশি সংখ্যক প্রতিযোগিতা দেখা যায়। প্রতিটি আসনের বিপরীতে প্রতিদিন তা করে এভারেজ ১০ জন করে প্রার্থী। এখানে পুরাতন রাজনীতিবিদ ছাড়াও বিভিন্ন ধরনের অভিনেতা-অভিনেত্রী এমনকি খেলোয়াড়েরা আবেদন করেছিলেন। তবে অনেক কিছু যাচাই-বাছাইয়ের পর যোগ্য প্রার্থীদেরকে এই মনোনয়নপত্র দেয়া হয়েছিল।

বাংলাদেশ দ্বাদশ নির্বাচন প্রচারণা

বর্তমানে শুরু হয়ে গেছে বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচনের বিভিন্ন ধরনের প্রচার-প্রচারণা। মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে সময় দেওয়া হয়েছিল। এরপর বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে তারিখ দেওয়া হয়েছিল যাতে করে ১৮ তারিখের পর থেকে সবাই নির্বাচনে প্রচারণা চালিয়ে যায়। নির্বাচন প্রচারণা চলবে আগামী নির্দিষ্ট সময়ের পর্যন্ত।

নির্বাচন চলাকালীন সময়ে কোন ধরনের অনেকে কর্মকান্ড এবং নির্বাচন বিরতি কোন ধরনের কাজ করা যাবে না। প্রচারণার ক্ষেত্রে বাইকের শব্দ যাতে সাধারণ জনগণকে ক্ষতিগ্রস্ত না করে সেদিকে নজরদারি রাখতে হবে। এমনটাই জানানো হয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে। আশা করা যাচ্ছে এর প্রতিবেদনের মাধ্যমে আপনারা বাংলাদেশ দ্বাদশ নির্বাচন প্রচারণা সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। এরকম আরো নির্বাচন প্রসঙ্গ সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য গুলো জানার জন্য আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

More: স্বতন্ত্র থেকে মনোনয়ন পেলেন যারা

Share This Article