ঢাকা-১০ আসনে মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফেরদৌস

ফাজার নিউজ ডেস্ক

ঢাকা-১০ আসনে মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফেরদৌস। নিশ্চিত করা হয়েছে গতকালকে মনে হওয়ার তালিকা থেকে। আজকে আমরা জানবো তার এই মনোয়ন পাওয়া সম্পর্কে যাবতীয় সকল তথ্যগুলো।

আগামী নির্বাচনকে কেন্দ্র করে তফসিল ঘোষণা ‌করা হয়েছিল বেশ কয়েকদিন আগে। তারপর বিভিন্ন দলের প্রার্থীরা তাদের কার্যালয় নমিনেশন জমা দেন। এরপর গতকাল অর্থাৎ ২৬ নভেম্বর বাংলাদেশের শক্তিশালী তাদের এদেরকে মনোনয়নপত্র দিয়ে দেন। অনেক যাচাই-বাচাই এর মাধ্যমে মনের ভদ্র দেওয়া হয়েছে। যারা যোগ্যতা সম্পন্ন এবং আগামীতে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে তাদেরকেই দেওয়া হয়েছে। এবারের নমিনেশন এর তালিকা দেখা দিয়েছে নতুনদের সবচেয়ে বেশি। আবার অন্যদিকে ক্রিকেট তারকা এবং অভিনেতা অভিনেত্রীদেরকে দেখা গিয়েছে। তবে কাদের কাদের মন দেয়া হলো সে সম্পর্কে আজকে জানানোর চেষ্টা করব।

ঢাকার ১০ আসনে মনোনয়ন পেলেন নায়ক ফেরদৌস

বাংলাদেশের ৩০০ টি আসনের মধ্যে গতকালকে সবগুলোর মনোনয়নের তালিকা প্রকাশিত করেছেন এই দলটি। ৩০০ টি আসনের মধ্যে অন্যতম একটি আসন হচ্ছে ঢাকা ১০। যেখানে আধুনিক শহর রয়েছে এমনকি অনেক এলিট মানুষের বসবাস হয়েছে। এরকম অঞ্চলের জন্য প্রয়োজন যোগ্যতা সম্পন্ন এবং তরুণ প্রজন্মের প্রার্থী। তাই নৌকা প্রতীক দেওয়া হয়েছে চিত্রনায়ক ফেরদৌসকে। প্রথম তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছে। এর আগে তিনি মনোনয়নপত্র চেয়েছিলেন এবং নমিনেশন ও জমা দিয়েছিলেন কিন্তু পান নি। তবে এবারের দ্বাদশ নির্বাচনের জন্য মনোনয়নপত্র পেয়ে গেছেন ইতিমধ্যে।

নায়ক ফেরদৌস তিনি নমিনেশন জমা দিয়েছিলেন ঢাকা ১০ আসন এবং ঢাকা ১৮ এই ২ আসন থেকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের পড়াশোনা করেছিলেন। পড়াশোনা শেষ না হতেই তিনি যোগদান করেন চলচ্চিত্রে তারপর থেকেই চলচ্চিত্র থেকে এগিয়ে যান। দেশের উন্নয়নের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চাই বলেই তাদের এই রাজনীতিতে আসা।

আরোও পড়ুন: ২৯৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা (সম্পূর্ণ লিস্ট)

এইদিকে ঢাকার ১০ আসনে মনোনয়ন পেলেন চিত্রনায়ক ফেরদৌস জানার পর মিডিয়া পাড়াতে উচ্ছাস প্রকাশ করা হচ্ছে। কারণ বাংলাদেশ চলচ্চিত্র থেকে যারা নমিনেশন চেয়েছিলেন তাদের মধ্যে সবচেয়ে তরুণ হিসেবে নমিনেশন পেলেন চিত্রনায়ক ফেরদৌস। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ও নমিনেশন পেয়েছেন তার সম্পর্কে জানতে আমাদের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন।

More: আওয়ামী লীগের মনোনয়ন হতে বাদ পড়েছেন যারা

Share This Article