ডিফেন্ডার চার্জার ফ্যান ১২ ইঞ্চি, Defender Charger fan 12 inchi price

Jahid Hasan

বরাবরের মতো আজকে আমরা নিয়ে এসেছি Defender Charger fan 12 inchi নিয়ে। অর্থাৎ এখান থেকে ডিফেন্ডার চার্জার ফ্যান ১২ ইঞ্চির দাম এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানতে পারবেন একজন পাঠক। চলুন তাহলে এই বিষয়টি এখন দেখেনে এখান থেকে সরাসরি ভাবে।

যদি টেবিল ফ্যানের জগতের বিষয় নিয়ে আলোচনা করা হয় তাহলে প্রথমে আসে ডিফেন্ডার ব্র্যান্ডের কথা। প্রায় দুই যুগের অধিক সময় ধরে বাংলাদেশের আন্তর্জাতিক বিশ্বে ব্যাপক রাজত্ব করে আসছে তারা। তাদের এই জনপ্রিয়তার অন্যতম কারণ হচ্ছে তাদের সার্ভিস এবং কোয়ালিটি উভয় অত্যন্ত ভালো। এমনও ঘটনা শোনা যায় যে একই ডিফেন্ডার ফ্যান ব্যবহার করা হচ্ছে প্রায় ২০ বছর ধরে। হ্যাঁ এমন নিয়ে ঘটনা ঘটেছে বাংলাদেশের বেশ কয়েকটি জায়গায়। মূলত তাদের এই পারফরমেন্সের কারণে এত জনপ্রিয়তা অর্জন করেছেন। পূর্বে শুধুমাত্র টেবিল ফ্যান থাকলেও বর্তমানে রিচার্জেবল করা হয়েছে। অর্থাৎ একবার ব্যাটারি ফুল চার্জ করলে প্রায় 6 থেকে 8 ঘণ্টা পর্যন্ত ব্যাকআপে চালানো সম্ভব হয়। এর বিভিন্ন ধরনের মডেল এসেছে মার্কেটগুলোতে। সাইজ অনুসারে ভাগ হয়েছে। চলুন এখন আমরা এই ফ্যানের দাম এবং অন্যান্য বিষয়গুলো দেখে নেই।

Defender Charger fan 12 inchi price

এই ফ্যানের দাম সাধারণত অর্থাৎ ডিফেন্ডার চার্জার ফ্যান ১২ ইঞ্চির দাম হচ্ছে 4600 টাকা। তবে বিভিন্ন দোকান অনুসারে এ দামের পার্থক্য হতে পারে ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত। এখানে দেওয়া হয়েছে ১২ ইঞ্চি প্লাস্টিক পাখা যার মাধ্যমে শীতল বাতাস প্রবাহিত হবে। এছাড়াও এর গতি নিয়ন্ত্রণের জন্য দেওয়া হয়েছে বিভিন্ন ধরনের বাটন। অর্থাৎ দুই ধাপে একজন ব্যবহারকারী বাতাসকে নিয়ন্ত্রণ করতে পারবে। একটি ধাপ হচ্ছে একদম দীর্ঘতিতে অপরটিও হচ্ছে দ্রুত গতিতে ‌ নিজের চাহিদা অনুযায়ী এর গতি নিয়ন্ত্রণ করা সম্ভব এবং ব্যবহার করতে পারবেন একজন ব্যবহারকারী।

এছাড়াও এ ফ্যানটিতে দেওয়া হয়েছে শক্তিশালী একটি মটর যা দীর্ঘ সময় পর্যন্ত আপনাদেরকে সার্ভিস দেবে। আর দেওয়া হয়েছে একটি ব্যাটারি যার মাধ্যমে অনেক সময় পর্যন্ত ফ্যান বিনা বিদ্যুতের চলমান থাকবে। তবে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে সব সময় ব্যাটারি চার্জ দিয়ে তারপর ব্যবহার করতে হবে। কেননা ব্যাটারি চার্জ ফুরিয়ে গেলে এটি ধীরগতি সম্পন্ন হবে এবং দীর্ঘ সময় পর্যন্ত চালাতে পারবেন না। Defender Charger fan 12 inchi ফ্যান ছাড়া আর অন্যান্য ফ্যানের কনফিগারেশন গুলো জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন বেশি বেশি করে।

অন্যান্য প্রতিবেদন: সোলার বা ডিসি ফ্যান কি

Share This Article