সেইফ ১৪ ইঞ্চি সোলার ফ্যান দাম, Safe Solar Fan Price 14 Inchi

Jahid Hasan

আজকের এই প্রতিবেদনে আমরা জানবো সেইফ ১৪ ইঞ্চি সোলার ফ্যান দাম সম্পর্কে। কেননা এখন প্রতিনিয়ত অনেকেই জানতে আগ্রহী হচ্ছেন Safe Solar Fan Price 14 Inchi সম্পর্কে।

চারদিকে লোডশেডিং অতিষ্ঠে মানুষজন কিনছেন সোলার প্যানেল অথবা বিভিন্ন ধরনের ব্যাটারিগুলো। আর এই ব্যাটারিগুলো ব্যবহার করে বিভিন্ন ধরনের ফ্যান চালানোর জন্য প্রয়োজন হয়ে থাকে বিভিন্ন ধরনের ফ্যান। মূলত একদিকে রয়েছে লোডশেডিং এবং অন্যদিকে রয়েছে প্রচন্ড গরম। রোদে ঠান্ডা বাতাসের প্রয়োজন হয়ে থাকে। গ্রাম এবং শহর অভের জায়গায় এখন সোলারের ব্যবহার বেড়েছে প্রায় কয়েক গুণ। কিন্তু এই সকল ইলেকট্রনিক্সের যন্ত্র ব্যবহার করে বাতাস পেতে হলে অবশ্যই তাকে একটি ফ্যান ব্যবহার করতে হবে। বাড়িতে যে ধরনের ফ্যান ব্যবহার করা হয় সেটি হচ্ছে মূলত এসি কারেন্টে চালানোর জন্য ফ্যান। সোলার অথবা যে কোন ব্যাটারীতে চালানোর জন্য প্রয়োজন হয়ে থাকে ডিসি ফ্যান অথবা সোলার ফ্যান। বাজারে বিভিন্ন ধরনের ব্র্যান্ডের ফ্যান থাকলেও এখন আমরা নিয়ে হাজির হয়েছে এই ব্র্যান্ডের ফ্যান দিয়ে। মডেল সম্পর্কে খুঁটিনাটি সকল বিষয়গুলো দেখে নেব আমরা।

সেইফ ১৪ ইঞ্চি সোলার ফ্যান দাম

মূলত এটি হচ্ছে ওয়ালটনের ব্র্যান্ডের একটি ফ্যান। ওয়ালটনের বিভিন্ন ধরনের ফ্যান থাকলেও সোলার ফ্যানের দিক থেকে এগিয়ে রয়েছে এই সেইফ মডেল। এর কয়েকটি সাইজ হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি চাহিদা সম্পন্ন হচ্ছে ১৪ ইঞ্চি সাইজ। এখানে ১৪ ইঞ্চি বলতে বোঝানো হয়েছে শুধুমাত্র পাখার সাইজ। পুরো ফ্যান এর থেকে বেশি সাইজের হয়ে থাকে। এর মাধ্যমে শীতল বাতাস পাওয়া যায়। অনেকেই জানতে চাচ্ছেন এটি কোন কোন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এটি সাধারণত ব্যাটারি এবং সোলারের সাথে সরাসরি ব্যবহার করতে পারবে একজন ব্যবহারকারী।

দাম সম্পর্কে জানতে চাইলে এর দাম সাধারণত হয়ে থাকে ১৪০০ থেকে ১৬০০ টাকা পর্যন্ত। বিভিন্ন দোকান এবং বিভিন্ন ক্যাটাগরি অনুসারে এই দামের পার্থক্য হয়ে থাকে। আপনারা যারা এ ধরনের ফ্যান নিতে চাচ্ছেন তারা অবশ্যই এই বাজেটের মধ্যে নিতে পারেন। এই ছিল সেইফ ১৪ ইঞ্চি সোলার ফ্যান দাম। এরকম আরো অন্যান্য ব্র্যান্ডের ফ্যানের দাম এবং গুরুত্বপূর্ণ সকল বিষয়গুলো জানতে হলে আমাদের পত্রিকার BD Price দেখবেন।

অন্যান্য প্রতিবেদন: সেইফ ১২ ইঞ্চি ফ্যানের দাম

Share This Article